বাংলার সময়রোহিঙ্গা খুশির বোন তসলিমাও স্কুল থেকে বহিষ্কৃত

সময় সংবাদ

fb tw
somoy
এবার স্কুল থেকে বহিষ্কার করা হয়েছে রহিমা আক্তার খুশির বোন তসলিমা আক্তারকে। গত ১১ সেপ্টেম্বর কক্সবাজার পৌর বিদ্যালয় তাকে স্কুল থেকে বের করে দেয়া হয়েছে। কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবর রহমানের নির্দেশে তসলিমাকে বহিষ্কার করেন স্কুলের প্রধান শিক্ষক।
রোহিঙ্গাপোস্ট ডটকমের খবরে বলা হয়, আব্দুল আজিজ ও মনিরা বেগম দম্পতির ছোট মেয়ে তসলিমা স্থানীয় ওই বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী ছিল।
রোহিঙ্গা হওয়ায় শিক্ষার্থী রহিমা আক্তার খুশির পড়াশুনার পথ বন্ধ করে দিয়েছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। তাকে বিশ্ববিদ্যালয়টি থেকে বহিষ্কার করা হয়। এবার একই ঘটনার শিকার হতে যাচ্ছে খুশির ছোট বোন তসলিমা।
এ বিষয়ে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবর রহমান জানান, রোহিঙ্গাদের এ দেশে শিক্ষার কোনো অনুমতি নেই। তসলিমা মতো আরো কেউ থাকলে তাকেও খুঁজে বের করার নির্দেশ দেয়া হয়েছে।
সম্প্রতি মার্কিন বার্তা সংস্থা এপি তসলিমার বড় বোন খুশির একটি সাক্ষাৎকার প্রচার করে। সাক্ষাৎকারের ওই ভিডিও ভাইরাল হয় এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তার প্রশংসা করা হয়। এরপরই তার আসল পরিচয় প্রকাশ হয়ে পড়ে। আর তার পর গত ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করে।
রোহিঙ্গাপোস্ট ডটকম বলছে, কঠিন পরিস্থিতির মধ্যে জন্ম ও বেড়ে উঠলেও খুশি বেশ উদ্যমী তরুণী, যিনি বাংলাদেশ ও রোহিঙ্গা সম্প্রদায়ের জন্য একটি সম্ভাবনা।

আরও পড়ুন

ক্যাসিনো নিয়ে প্রশ্ন করতেই ক্ষেপে গেলেন মেননসন্ধান মিলল খালেদের ভয়ঙ্কর টর্চার সেলেররোহিঙ্গা খুশির বোন তসলিমাও স্কুল থেকে বহিষ্কৃতনবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে সপ্তম শ্রেণির ছাত্র গ্রেফতার

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop