বাণিজ্য সময়বেড়েই চলেছে পেঁয়াজের ঝাঁজ

সময় সংবাদ

fb tw
somoy
সরকারি ঘোষণার দু’দিনেও কমেনি পেঁয়াজের ঝাঁজ। রাজধানীর পাইকারি বাজারে কেজিতে ২ থেকে ৫ টাকা পর্যন্ত বেড়েছে দাম। আমদানি করা পেঁয়াজ বাজারে না আসা পর্যন্ত কোনোভাবেই দাম নিয়ন্ত্রণে আসবে না বলে সাফ জানিয়েছেন পাইকারি-খুচরা বিক্রেতারা। সরকারি সংস্থাগুলোকে বাজার তদারকির তাগিদ ক্রেতাদের।
দেশের পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে গত মঙ্গলবার জরুরি বৈঠকে বসে বাণিজ্য মন্ত্রণালয়। বৈঠকে আমদানি ও অভ্যন্তরীণ উৎপাদন পর্যাপ্ত উল্লেখ করে ২৪ ঘণ্টার মধ্যে পেয়াজের দাম নিয়ন্ত্রণে আসবে বলে ঘোষণা দেয়া হয়।
মোহাম্মদপুর পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা গেলো ভিন্ন চিত্র। বৈঠকের পর গত দু’দিনে পাইকারি বাজারে দেশি পেঁয়াজ কেজিতে ৮-১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০-৭২ টাকায়। কেজিতে ৬-৮ টাকা বেড়েছে হাইব্রিড ও ভারতীয় পেঁয়াজের দর। আড়তদাররা বলছেন, গত দু’দিনে আড়তগুলোতে পেঁয়াজের সরবরাহ আরও কমেছে।
পাইকারি বাজারের পাশেই খুচরা বাজারে দেশি পেঁয়াজ কেজিতে বেড়েছে ২-৩ টাকা। আর ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিতে ১০ টাকা বাড়তি দরে।
খুচরা বাজারে প্রতিদিন নিত্যপণ্যের যৌক্তিক মূল্য নির্ধারণ করে দেয়ার কথা সিটি কর্পোরেশনের। অথচ সবশেষ কবে মূল্য নির্ধারণ করা হয়েছে মনে করতে পারলেন না বিক্রেতারা।
বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন ক্রেতারা।
আগামী সপ্তাহ থেকে সারাদেশে পেঁয়াজ বিক্রির কথা রয়েছে সরকারি সংস্থা-টিসিবির।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop