মহানগর সময়ডেঙ্গু মোকাবিলায় দীর্ঘমেয়াদি পরিকল্পনা দুই মেয়রের

সময় সংবাদ

fb tw
somoy
ডেঙ্গু মোকাবিলায় আলাদাভাবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করছেন ঢাকার দুই মেয়র। একসঙ্গে কাজ করার কথা থাকলেও নিজ নিজ পথেই এগুচ্ছেন তারা। সে জন্য ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও উত্তরের মেয়র আতিকুল ইসলামের মধ্যে আন্তরিকতার অভাবের কথাই বলছেন বিশেষজ্ঞরা। সে ক্ষেত্রে মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গঠিত নতুন কমিটি তাদের মধ্যে কাঙ্ক্ষিত সমন্বয় নিয়ে আসতে পারে বলে মত তাদের।
এখন অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ভয়াবহতার অভাবনীয় ছাপ রেখেছে ডেঙ্গু। তাই চাপ সামলে সংশ্লিষ্ট বিভাগগুলোর নজর এখন দীর্ঘমেয়াদি পরিকল্পনায়। কলকাতার অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজস্ব কীটতত্ত্ববীদদের টিম গঠন করে কাজ শুরু করেছে ঢাকা উত্তর।
আর দক্ষিণের পরিকল্পনায় মডেল হিসেবে নেয়া হয়েছে সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়াকে। এক সঙ্গে কাজ করার কথা থাকলেও দুই সিটি করপোরেশনের মধ্য কাঙ্ক্ষিত সমন্বয় চোখে পড়ছে না।
এদিকে নগর পরিকল্পনাবিদরা বলেছেন, এডিস নিয়ন্ত্রণে সুদূরপ্রসারী চিন্তার বাস্তবায়নে দুই মেয়রের একীভূত উদ্যোগের প্রয়োজন।
ডেঙ্গু, চিকুনগুনিয়া মোকাবিলায় ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে প্রধান করে যে কমিটি গঠিত হয়েছে তা এই দুই প্রতিষ্ঠানকে এক প্ল্যাটফর্মে নিয়ে আসবে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop