মহানগর সময়নিজের বাসাকে ইসির অস্থায়ী কার্যালয় বানিয়েছিলেন ফারুক

সময় সংবাদ

fb tw
জয়নাল আবেদীনের মতো মোস্তফা ফারুকও তার বাসাকে নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় বানিয়ে রেখেছিলেন। দুটি ল্যাপটপের পাশাপাশি বিশেষ মডেম দিয়ে নিজেই রোহিঙ্গাদের তথ্য এনআইডি উইংয়ে ইনপুট দিতো। রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারির ঘটনায় নির্বাচন কমিশনের এ অস্থায়ী কমচারীকে গ্রেফতারের পর বের হয়ে আসছে চাঞ্চল্যকর নানা তথ্য।
বৃহস্পতিবার বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য নির্বাচন কমিশনের ভোটার তালিকা হালনাগাদ প্রকল্পের অস্থায়ী কর্মচারী মোস্তফা ফারুককে আটক করে কাউন্টার টেররিজম ইউনিট। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রোহিঙ্গাদের তথ্য এনআইডি সাভারে যুক্ত করার কথা স্বীকার করে মোস্তফা ফারুক। এরপরই তার হামজারবাগের বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় নির্বাচন কমিশনের হারিয়ে যাওয়া দুটি ল্যাপটপ, বিশেষ মডেম, ৩টি সাইনিং প্যাড, গুরুত্বপূর্ণ নথি সম্বলিত ২টি মডেম।
সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া বলেন, জয়নালকে জিজ্ঞাসাবাদের পর আমরা যখন ফারুকের নাম জানতে পারি তখন আমরা তাকে নিয়ে আসি।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোস্তফা ফারুক জানিয়েছে, জয়নাল আবেদীন রোহিঙ্গাদের নিয়ে আসতো। তাদের ছবি তুলে, সাইনিং প্যাডে স্বাক্ষর নিয়ে এনআইডি উইংয়ে ইনপুট দিতো মোস্তফা। মূলত নির্বাচন কমিশন থেকেই গুরুত্বপূর্ণ এসব ডিভাইস বাসায় নিয়ে গিয়েছিল সে। তবে এর সঙ্গে নির্বাচন কমিশনের আর কোনো কর্মকর্তা জড়িত কি না তা অনুসন্ধানে নেমেছে কাউন্টার টেররিজম ইউনিট।
সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে যাদের একসেস ছিল তাদের ব্যবহার করেই রোহিঙ্গাদের তথ্য সার্ভারে আপলোড করা হয়েছে। এ বিষয়ে এখনই নিশ্চিত করে বলা যাবে না, তদন্তের পর বিস্তারিত জানা যাবে।
নিবাচন কমিশনের এনআইডি উইংয়ে রোহিঙ্গা কেলেঙ্কারির ঘটনায় ১৬ সেপ্টেম্বর রাতে গ্রেফতার করা হয় অফিস সহায়ক জয়নাল আবেদীনকে। প্রথম তার কাছ থেকে একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop