আন্তর্জাতিক সময়জম্মু কাশ্মীরকে নয়াভূস্বর্গ বানানোর ঘোষণা মোদির

সময় সংবাদ

fb tw
somoy
জম্মু কাশ্মীরকে নয়াভূস্বর্গ বানানোর ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার মহারাষ্ট্রে এক সমাবেশে দেয়া ভাষণে তিনি এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
কাশ্মীর ইস্যুতে কাউকে 'নাক গলাতে' দেয়া হবে না বলেও জানিয়েছে নয়াদিল্লি। এরমধ্যেই, জাতিসংঘ সাধারণ অধিবেশনে কাশ্মীর ইস্যুতে বিশ্ববাসীর সমর্থন চাওয়ার কথা জানিয়েছে পাকিস্তান।
বৃহস্পতিবার ভারতের মহারাষ্ট্রে এক জনসভায় অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি বলেন, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ঐ অঞ্চলের মানুষের উন্নয়নে বাঁধা হয়ে দাঁড়িয়েছিলো। আর তাই তা বাতিল করা হয়েছে। কাশ্মীরকে ঢেলে সাজানোর ঘোষণা দেন মোদি।
এদিকে, দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের ৭৪তম অধিবেশনে কোনো আলোচনা করবে না ভারত। এমনকি কাশ্মীর ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষীক ইস্যু উল্লেখ করে অন্য কারো মধ্যস্থতার সুযোগ নেই বলেও জানানো হয়।
তবে, ভারত না বললেও জাতিসংঘে কাশ্মীর ইস্যুতে বক্তব্য রাখবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠকের পর এ কথা জানান তিনি।
এর মধ্যেই আবারও কাশ্মীরের সীমান্তরেখায় গোলাগুলির ঘটনা ঘটেছে। ভারতীয় সেনাবাহিনীর দাবি, যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষন শুরু করে পাকিস্তানি বাহিনী।
গেল ৫ই আগস্ট জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসন ও বিশেষ মর্যাদা বাতিল করে ভারত সরকার। এরপর থেকেই লাখো নিরাপত্তাকর্মীর টহলে প্রায় অবরুদ্ধ কাশ্মীর। এমন অবস্থায় দ্রুত সমস্যার সমাধান না হলে, অঞ্চলটিতে সহিংস পরিস্থিতির আশঙ্কা বিশেষজ্ঞদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop