বাংলার সময়বেইজিং পরিকল্পনার বাস্তবায়ন দাবিতে সুনামগঞ্জে সম্মেলন

সময় সংবাদ

fb tw
somoy
বেইজিংয়ে অনুষ্ঠিত নারী সম্মেলনের ঘোষণার পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জ শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যেতি পাঠাগারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখা। সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি গৌরি ভট্টাচার্য্য। 
লিখিত বক্তব্যে নারী নেত্রী বলেন, ১৯৯৫ সালে চীনের রাজধানী বেইজিংয়ে অনুষ্ঠিত হয় চতুর্থ বিশ্ব নারী সম্মেলন। সম্মেলনে জাতিসংঘের ১৮৭ দেশের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। সেখানে নারী পুরুষের সমতা ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে বেইজিং ঘোষণা ও কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। 
এখানে বলা হয়, নারী চোখে বিশ্ব দেখার স্লোগান ধারণ করে নারীর ব্যক্তিগত জীবন, পারিবারিক জীবন, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের সকল ক্ষেত্রে নারীর অধিকার ও মর্যাদা রক্ষার কথা বলা হয়। কিন্তু বর্তমানে নারী দারিদ্র, নারীর শিক্ষা ও প্রশিক্ষণ, নারী স্বাস্থ্য, নারীর প্রতি সহিংসতা, নারী ও সশস্ত্র সংঘাত, নারী অর্থনীতিসহ সুনির্দিষ্ট ১২ টি বিষয় ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এজন্য বেইজিং পরিকল্পনারা পুরো পুরি বাস্তবায়ন প্রয়োজন।
সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক শরীফা আশ্রফী, সহ সভাপতি ও সদও উপজেলা ভাইস চেয়ারম্যান নিগান সুলতানা কেয়া, রঞ্জিতা রায়, সাংগঠনিক সম্পাদক পাঞ্চালি চৌধুরী, অর্থ সম্পাদক মল্লিকা দাসসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।  

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop