বাংলার সময়‘তিস্তার পানি ব্যবহার নিশ্চিতে কাজ করছে টেকনিক্যাল কমিটি’

সময় সংবাদ

fb tw
somoy
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, দুই প্রতিবেশী রাষ্ট্র যাতে তিস্তা নদীর পানি সঠিকভাবে ব্যবহার করতে পারে সেজন্য টেকনিক্যাল কমিটি কাজ করছে। কারণ তাদেরও পানির প্রয়োজন আছে-আমাদেরও পানির প্রয়োজন আছে। তাই আমরা অদূর ভবিষ্যতে দেখতে পাবো তিস্তা নদীর পানির সঠিক ব্যবহার হচ্ছে এবং এতে দু'দেশের মানুষ উপকৃত হচ্ছে। এছাড়া তিস্তা নদীকে শাসন করতে প্রতিবেশী দেশের সাথে আলোচনা চলছে। 
      
তিনি আরো বলেন, কুড়িগ্রাম যাতে বন্যা কবলিত না হয় এ জন্য প্রকল্প নেয়া হয়েছে। ইতিমধ্যে একটি প্রকল্পের কাজ শেষ হয়েছে। আরো নতুন প্রকল্পের কাজ শুরু হবে। এ প্রকল্পগুলোর কাজ শেষ হলে এই এলাকা বন্যা এবং ভাঙন থেকে রক্ষা পাবে। 
       
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার কালোয়া নামক স্থানে ধরলা নদীর ভাঙন থেকে রক্ষার জন্য বাস্তবায়িত তীর প্রতিরক্ষা কাজ পরিদর্শন কালে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।
এ সময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজার রহমান, উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুনুর রশীদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজুর রহমান ও নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
     
এছাড়া মন্ত্রী ধরলা নদীর ভাঙন কবলিত সদর উপজেলার বাংটুরঘাট, তিস্তার ভাঙন কবলিত উলিপুর উপজেলার নাগরাকুড়া টি-হেড গ্রোয়েন, ব্রহ্মপুত্রের ভাঙন কবলিত চিলমারী উপজেলার রমনা, জোড়গাছ, ফকিরেরহাট ও কাঁচকোল এলাকা পরিদর্শন করেন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop