ksrm

পশ্চিমবঙ্গমিছিল-মিটিংয়ে উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়

সময় সংবাদ

fb tw
somoy
বৃহস্পতিবারের পর শুক্রবার সকাল থেকে ও মিছিল-মিটিংয়ে উত্তপ্ত এশিয়ার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান যাদবপুর বিশ্ববিদ্যালয়।
এদিন বামপন্থী ছাত্র সংগঠন এবং বিজেপির ছাত্র সংগঠনের পক্ষ থেকে পাল্টাপাল্টি মিছিল সমাবেশ এবং বৃহস্পতিবার এ ঘটনায় থানায় অভিযোগ জানানো হয়।
বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় যাদবপুর বিশ্ববিদ্যালয় বিজেপির ছাত্র সংগঠনের আয়োজনে ঢাকা একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে বামপন্থী ছাত্র সংগঠনের সঙ্গে তুমুল হাতাহাতি এবং ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।
পরিস্থিতি এমন হয় পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে ছুটে যেতে হয় যাদবপুর ক্যাম্পাসে। উত্তেজিত বিক্ষুব্ধ ছাত্রদের মাঝখান থেকে কৌশলে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী তথা জনপ্রিয় সংগীতশিল্পী বাবুল সুপ্রিয় কে নিজের গাড়িতে উদ্ধার করে নিয়ে আসার পথে আটকে পড়েন রাজ্যপাল। তার গাড়িতে কিল-ঘুষি থাপ্পড় এবং গাড়ির সামনে বামপন্থী ছাত্র সংগঠনের সর্মথকরা শুয়ে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।
প্রায় চার ঘণ্টা ধরে তুমুল উত্তেজনার মধ্যে রাজ্য পুলিশের সহায়তায় রাজ্যপালের গাড়িতে কেন্দ্রীয় মন্ত্রী কে তুলে নিয়ে রাজভবনের দিকে রওনা হন রাজ্যপাল। ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।
বিজিবির পক্ষ থেকে রাজ্য সরকারের আইন শৃঙ্খলা ভেঙে যাওয়ার জন্য কড়া সমালোচনা করা হয় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর দপ্তরে রাজ্য বিজেপির পক্ষ থেকে অভিযোগ জানানো হয়।
একইভাবে রাজ্যপাল মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলে রাজ্যের আইনশৃঙ্খলা অবনতির জন্য ক্ষোভ প্রকাশ করেন। এই মুহূর্তে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পাল্টাপাল্টি অবস্থান করছে বামপন্থী ছাত্র সংগঠন এবং বিজেপির ছাত্র সংগঠন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop