বিনোদনের সময়দেশজুড়ে ৩০০ সিনেপ্লেক্সের দাবি হাবিবের

বিনোদন প্রতিবেদক

fb tw
somoy
বর্তমান ঢাকাই সিনেমার সংকটের পাশাপাশি হল সংকটেও ধুঁকছে ঢালিউড ফিল্ম ইন্ডাস্ট্রি। সিনেমা নির্মাণের হাতেগোনা হওয়ার পাশাপাশি দেশের হলগুলোও বন্ধ হয়ে যাচ্ছে। চলমান এই সংকট নিরসনের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে দেশের তিনশ নির্বাচনী আসনে ৩০০ সিনেপ্লেক্স নির্মাণের দাবি জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক ও বাংলাদেশ ফিল্ম অ্যান্ড মিডিয়া সোসাইটির সভাপতি হাবিবুল ইসলাম হাবিব।
দাবির প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রীর কাছে চলচ্চিত্র পরিচালক ও বাংলাদেশ  ফিল্ম এন্ড মিডিয়া সোসাইটি সংগঠনের পক্ষে একটি আবেদনও করেছেন হাবিবুল ইসলাম হাবিব। এছাড়াও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সংবাদমাধ্যমে এর পক্ষে বেশকিছু যুক্তি দেখিয়েছেন। 
এ প্রসঙ্গে হাবিবুল ইসলাম হাবিব সময় নিউজকে বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী চলচ্চিত্র বান্ধব। তিনি এই চলচ্চিত্রকে শিল্প ঘোষণা করেছেন। চলচ্চিত্রের উন্নয়নে নিয়েছেন নানা উদ্যোগ। তাই প্রধানমন্ত্রীর কাছে আমি চলচ্চিত্রের বর্তমান অবস্থা বর্ণনা করে দেশের তিনশ আসনে সিনেপ্রেক্স নির্মাণের জন্য আবেদন করি। 
তিনি বলেন, বর্তমানে দেশের প্রেক্ষাগৃহগুলো বন্ধ হয়ে যাচ্ছে। সিনেমা হলের পরিবেশ আর বর্তমান সময়ের বিবেচনা করে দর্শকদের চিন্তা মাথায় রেখে আমাদের সিনেমা হলের পরিবেশ উন্নত করা জোর দাবিতে পরিণত হয়েছে। নয়ত খুব শিগগিরিই দেশের সিনেমা ইন্ডাস্ট্রি ধ্বংসের পথে এগিয়ে যাবে। ডিজিটাল সব ব্যবস্থা হওয়ায় দর্শকরা সিনেমা দেখে মজা পাচ্ছেন। সিনেমা ব্যবসা ভালো করছে। বাংলাদেশেও সিনেপ্লেক্স গড়ে উঠলে সিনেমা ব্যবসা চাঙ্গা হবে। সিনেমার সুদিন ফিরে আসবে।
দেশের সব জায়গায় সিনেপ্লেক্স নির্মাণের পাশাপাশি আধুনিকায়নে দেশে সিনেমা ইন্ডাস্ট্রি চাঙা হবে। সবার কাছে সহযোগিতা চাইছি।। অনেক প্রযোজক পরিচালক শিল্পী কলা-কুশলী এবং প্রিয় বন্ধুরা শুভেচ্ছা জানিয়ে এটা পোস্ট করে আমাকে অনুপ্রেরনা দিচ্ছেন। পাশে থাকছেন।
তিনি বলেন, যুগান্তকারী এই দাবি বাস্তবায়িত হলে দেশের সিনেমা শিল্পে বিপ্লব ঘটে যাবে এবং কোটি কোটি টাকার বাণিজ্য হবে দেশের সিনেমার মাধ্যমে। তখন ইনভেষ্ট বাড়বে সিনেমায়।
তিনি বিশেষ করে চলচ্চিত্র বান্ধব বর্তমান প্রধানমন্ত্রীর এ দাবি বাস্তবায়নে সহযোগিতা কামনা করেছেন। তার প্রধানমন্ত্রীর দৃষ্টিতে বিষয়টি এলে সিনেমা মানুষের জন্য তিনি এগিয়ে আসবেনই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop