মহানগর সময়‘ইট ইজ ডিউটি অব আইনশৃঙ্খলা বাহিনী’ ক্যাসিনো প্রশ্নে মেনন

আজহার লিমন

fb tw
somoy
‘ক্যাসিনো’ চালানোর অভিযোগে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ফকিরাপুলে ইয়ংমেন্স ক্লাবে অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক করা হয়। উদ্ধার হয় আনুমানিক ২০ লাখ টাকাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য। ‘ক্যাসিনো’ চালোনো ইয়ংমেন্স ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান স্থানীয় সংসদ সদস্য রাশেদ খান মেনন।
বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ক্যাসিনোকাণ্ড নিয়ে সংসদ সদস্য রাশেদ খান মেননের সঙ্গে কথা বলতে গেলে সময় সংবাদের সাংবাদিকের ওপর ক্ষিপ্ত হয়ে যান তিনি।
তিনি বলেন, র‍্যাব অভিযান চালানোর পর আপনারা ক্যাসিনোর খোঁজ পেলেন না কেন? এত অনুসন্ধানী সংবাদ হয়, কিন্তু ক্যাসিনোর খোঁজ কেউ পেলেন না?
ক্লাবটিতে ক্যাসিনো চালানো কথা জানতেন না বলেও জানান রাশেদ খান মেনন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ক্লাবের চেয়ারম্যান। আমি কি তা অস্বীকার করছি? আমি কখনো কোনো দায়িত্বে ছিলাম না, এখনো নেই। যেদিন ক্লাবটি ওপেন করেছি শুধু সেদিন গেছি। আর কোনোদিন যায়নি। যাওয়ার কোনো স্কোপই নাই।
ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যানের এসব না জানা নিজের ব্যর্থতা কিনা জানতে চাইলে মেনন বলেন, ‘আমার অনুশোচনা হবে কেন? ইট ইজ নট মাই ডিউটি। ইট ইজ ডিউটি অব আইনশৃঙ্খলা বাহিনী।’
এমপি হিসেবে নিজের এলাকার কোথায় কি হচ্ছে না হচ্ছে তা জানার প্রয়োজন আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ। আমার সংসদীয় এলাকায় তো ডাকাত আছে, খুনি আছে, সন্ত্রাসী আছে। তার দায় দায়িত্ব কি আমাকে নিতে হবে! এটা তো এমপির দায়িত্ব না।
ইন্টারভিউয়ের এক পর্যায়ে সময় সংবাদের সাংবাদিকের ওপর ক্ষিপ্ত হয়ে রাশেদ খান মেনন বলেন, ‘আপনি যা ইচ্ছা করেন। আপনি আমাকে জাজ করার চেষ্টা করছেন। আমি কিছুই বলিনি আপনাকে। আমি খুব ভদ্রভাবে কথা বলেছি।’

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop