খেলার সময়রক্ষণভাগে নির্ভরতার প্রতীক হয়ে থাকতে চান শামসুন্নাহার

সময় সংবাদ

fb tw
somoy
অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচের আগে ঘুরে ফিরে আলোচনায় বাংলাদেশের রক্ষণভাগ। দুই ম্যাচে একেবারে আলো ছড়াতে পারেনি রক্ষণ দূর্গের কাণ্ডারীরা। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সব ভুল শুধরে নিতে চান ডিফেন্ডার শামসুন্নাহার। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেনো তাদের আটকে রাখতে সামথ্যের সবটুকু দিতে চান আগের আসরে গোল করো এই ডিফেন্ডার। 
বাংলাদেশ দলের রক্ষণবাগের কান্ডারি শামসুন্নাহার। দলে আরোও এক শামসুন্নাহার যোগ হওয়ায় তাকে ডাকা হয় শামসুন্নাহার সিনিয়র। ভালোবেসে সবাই ডাকে শামসু। ২০১৬ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের রক্ষণভাগ সামলেছেন। সমান তালে গোলও করেছেন। দু’বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও দেখা হচ্ছে বাংলার মেয়েদের। ভেন্যু সেই চনবুরি স্টেডিয়াম। সে গোলের কথা অবশ্য মাথায় রাখতে চাননা শামসু। এবার অস্ট্রেলিয়া আগের চেয়ে শক্তিশালী দল নিয়ে এলেও মোটেও ভয় পাচ্ছেন না তিনি। বরং আরো আগ্রাসী হয়ে জুনিয়র মাতিলরাজদের সঙ্গে খেলার লক্ষ্য তার। 
এ বিষয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের ডিফেন্ডার শামসুন্নাহার বলেন, যেহেতু এটা আমাদের লাস্ট ম্যাচ সেহেতু আমরা চেষ্টা করবো ভালো কিছু করে দেশে ফেরার জন্য। 
মাঠে খেলার জন্য প্রতিপক্ষ স্ট্রাইকারকে আটকে রাখতে নিজের বুদ্ধি ও কৌশল কাজে লাগাতে শামসুন্নাহার। সেই সঙ্গে গুরু ছোটনের নির্দেশ মেনে চলতে পছন্দ তার।
তিনি বলেন, ম্যাচের আগেই আমাদের স্যারেরা বলে দেয় যে, অন অন ডিফেন্ডিং হলে কি করতে হবে বা ডস দিয়ে যাতে না চলে যাইতে পারে। খেলার সময় মনে রাখি ওরাও যেমন শক্তিশালী তেমনি আমরাও। সর্বোপরি চেষ্টা করবো আমাদের শতভাগ দিয়ে খেলার জন্যে।  
বাংলাদেশ নারী জাতীয় দলের রক্ষণভাগে নির্ভরতার প্রতীক হয়ে থাকারই স্বপ্ন দেখেন ময়মনসিংহের এই ডিফেন্ডার। 
   

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop