ভ্রমণআকর্ষণীয় পর্যটন কেন্দ্র হতে পারে দ্বীপগ্রাম অন্তঃহরি

সময় সংবাদ

fb tw
somoy
মৌলভীবাজারে স্বচ্ছজলের মাঝে ভাসমান গ্রাম- অন্তঃহরি। বছরের টানা সাতমাস জলে ডোবা দ্বীপের মতো গ্রামটি দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। দূর দূরান্ত থেকে বেড়াতে আসছেন দর্শনার্থীরা। অবকাঠামোগত উন্নয়নসহ গ্রামটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ার চিন্তা ভাবনা করছেন জনপ্রতিনিধিরা। উদ্যোগ নিলে, এটি হতে পারে সিলেটের রাতারগুলের মতো আরেকটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র।
চারপাশে জলরাশি আর তার মাঝে ছোট-বড় ঘরবাড়ি। দেখতে অনেকটাই দ্বীপসাদৃশ্য গ্রামটির নাম অন্তঃহরি । মনোমুগ্ধকর এই এলাকাটি মৌলভীবাজারের হাওর কাওয়াদিঘিতে অবস্থিত।
হাওড়ের পাড় ঘেঁষে পাখির কলতান আর জলেভাসা শাপলা ফুলের দৃশ্য দেখতে প্রতিদিন ভিড় করছেন দর্শনার্থীরা। সবুজ গাছগাছালির ঘন ছায়া ও জলে ভাসমান বাড়ি-ঘর দেখে অভিভূত তারা। প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এটিও হতে পারে পর্যটনের আকর্ষণীয় স্থান।
ঘুরতে আসা এক দর্শনার্থী বলেন, আমি অনেক দিন ধরে শুনে আসছি রাতারগুলের মতো অন্তঃহরিতে একটি সোয়াম্প ফরেস্ট আছে। তাই আজকে দেখতে আসলাম। এখানকার সৌন্দর্যে আমি অভিভূত।
সোয়াম্প ফরেস্ট খ্যাত সিলেটের রাতারগুলের মতো এলাকাটির নাম ছড়িয়ে পড়ার পর প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও ঘুরে দেখেন এটি। অবকাঠামোগত উন্নয়নসহ গ্রামটিকে পর্যটনকেন্দ্র হিসেবে গড়ার চিন্তা ভাবনার কথা জানান জনপ্রতিনিধিরা।
মৌলভীবাজার ফতেহপুর ইউনিয়নের চেয়ারম্যান বলেন, অন্তঃহরিতে যে দৃশ্য এটা খুবই সুন্দর। কিছুদিন আগে বিভাগীয় কমিশনার সাহেব এসে এলাকাটা পর্যটন এলাকা করার পরিকল্পনা করেছেন।
মৌলভীবাজারের জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান বলেন, এখানকার সৌন্দর্য খুবই সুন্দর। তবে এখানে নৌকাভিত্তিক পর্যটন গড়ে তুলতে হবে এবং বর্ষার মৌসুমে গিয়ে এর চাহিদা বাড়বে।  
জেলা শহর থেকে প্রায় ২৩ কিলোমিটার দূরে, রাজনগর উপজেলায় অন্তঃহরি গ্রামটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop