বাংলার সময়ধর্ষিতাকে যৌতুকসহ বিয়ে দেয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

সময় সংবাদ

fb tw
পাবনার পর এবার লালমনিরহাটে ধর্ষকের সঙ্গে সপ্তম শ্রেণির এক শিক্ষার্থীকে যৌতুকসহ বিয়ে দেয়ার অভিযোগ উঠেছে সদর থানার এসআই মাইনুলের বিরুদ্ধে। এদিকে কাজী অফিস থেকেও কোনো কাগজপত্র দেয়া হয়নি মেয়েটিকে। উল্টো তার পরিবারকে গ্রাম ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে ছেলের পরিবারের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত ধর্ষককে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ওই এলাকার কাজীকে আটক করেছে পুলিশ।
নির্যাতিতার পরিবারের অভিযোগ, পাশের বাড়ির শাহীন আলমের কাছে প্রাইভেট পড়তো ওই শিক্ষার্থী। সেই সুযোগে তাকে ধর্ষণ করে শাহীন আলম। বিষয়টি জানাজানি হলে লালমনিরহাট সদর থানায় অভিযোগ করতে যায় ওই শিক্ষার্থীর পরিবার। এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো ধর্ষকের সঙ্গে বিয়ের ব্যবস্থা করেন ওই থানার এসআই মাইনুল। শুধু তাই নয়, ধর্ষককে ৫০ হাজার টাকা যৌতুকও দিতে বাধ্য করেন মেয়ের পরিবারকে।
ভুক্তভোগী কিশোরী জানায়, তার মা-বাবা কেউ বিয়েতে রাজি ছিলেন না। পরে ছেলেকে ৫০ হাজার টাকা যৌতুক দিয়ে বিয়ে দেয়।
ওই শিক্ষার্থীর মা বলেন, ‘আমার মেয়ের সঙ্গে যা হয়েছে তা যেন আর কারো সঙ্গে না হয় সরকারের কাছে আমি সেই দাবিই করছি।’
অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মৌখিকভাবে বিয়ে দেয়া হয় মেয়েটিকে। সেই সুযোগে ছেলের পরিবার বিয়ের বিষয়টি অস্বীকার করছে। উল্টো মেয়ের পরিবারকে গ্রাম ছেড়ে চলে যাওয়ারও হুমকি দিচ্ছে বলে অভিযোগ নির্যাতিতার পরিবারের।
স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, মেয়েটি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় থানায় অভিযোগ করার পরামর্শ দেন তিনি। তবে এ ব্যাপারে ক্যামেরার সামনে কোনো কথা বলতে রাজি হয়নি সদর থানা পুলিশ।
পঞ্চগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, ‘আমি যখন শুনেছি মেয়েটি ধর্ষণের শিকার হয়েছে এবং তার বয়স কম। তখন আমি তার পরিবারকে থানায় অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছি।’
এ ঘটনায় গত ১৮ সেপ্টেম্বর এসআই মাইনুলকে সদর থানা থেকে হাতীবান্ধা থানায় বদলি করা হয়েছে। ওইদিন রাতেই অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করে আদালতে নেয়া হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop