বিনোদনের সময় শিল্পীদের স্বার্থ রক্ষায় অভিনয়ে সময় কম দিয়েছি: জায়েদ খান

মহিব আল হাসান

fb tw
somoy
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গেল নির্বাচনে বিজয়ী কমিটি শপথ নেয়ার পর দুই বছর মেয়াদ শেষ হয়েছে গেল মে মাসে। নিয়ম অনুযায়ী, কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন দিয়ে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। তবে নির্ধারিত সময় অতিক্রম হলেও শোকের মাস আগস্ট ও সভাপতি দেশের বাহিরে থাকার কারণে সঠিক সময়ে নির্বাচন দিতে ব্যর্থ হয় বর্তমান কমিটি।
তবে এরইমধ্যে নির্বাচনের দিনক্ষণ ঠিক করেছে বর্তমান কমিটি। তারা জানিয়েছে অক্টোবরের ১৮ তারিখে হবে সমিতির নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। অনেকের মুখেই শোনা যাচ্ছে নির্বাচনের প্রস্তুতির কথা। অনেকে গোপনে প্যানেলও গোছাতে ব্যস্ত। বর্তমান বিদায়ী কমিটি থাকছেন আগের প্যানেলে।
এতে সাধারণ সম্পাদক পদেই নির্বাচন করবেন জায়েদ খান। সমিতির দ্বিবাষির্কী (২০১৯-২০২১) নির্বাচন উপলক্ষে তার প্যানেলে সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগার।
আসন্ন শিল্পী সমিতির নির্বাচনের আগেই জায়েদ খান মুখোমুখি হন সময় নিউজের। গেল দুবছর শিল্পীদের প্রতিনিধি হয়ে দায়িত্ব সময়টায় প্রাপ্তি আর অপ্রাপ্তির জায়গাটা কতটুকু? এমন প্রশ্নের জবাবে জায়েদ খান বলেন, ‘প্রাপ্তি অপ্রাপ্তির বিষয়টি যদি বলি তাহলে প্রথমে বলতে হয় প্রাপ্তির বিষয়গুলো। যেমন আমরা কমিটির দায়িত্ব গ্রহণ করার পর সমিতির চেহারার পরিবর্তন নিয়ে আসি। আমরা সমিতে বসার জন্য সবকিছু সংস্কার করি। আমাদের মাঝ থেকে যে শিল্পীরা মৃত্যুবরণ করেছেন তাদের মৃত্যুবার্ষিকীতে আমরা দোয়া ও মিলাদের ব্যবস্থা করি। এছাড়াও ঈদের সময়গুলোতে শিল্পীদের সঙ্গে ঈদ করা এবং অনেক শিল্পীকে একত্রে নিয়ে আসা। সব মিলিয়ে প্রাপ্তিটা বেশ ভালোই ছিল। আর অপ্রাপ্তির বিষয়টি যদি বলি, সেটা হচ্ছে শিল্পীদের জন্য কাজ করতে দুই বছর খুব স্বল্প সময়। অনেক কাজ করেছি যা শেষ করা সম্ভব হয়নি। এ কাজগুলো করার জন্য আরও কিছু সময় প্রয়োজন। সময়ের প্রয়োজনে বেশকিছু পদক্ষেপ শেষ করতে পারিনি। সেসব কাজই এখন অপ্রাপ্তি।
জায়েদ খান বলেন, ‘আমি গত দুই বছর শিল্পী সমিতিসহ সবার জন্য কিনা করেছি- তা সবার জানা। আমার কাছে অভিনয়ের চেয়ে চলচ্চিত্রের শিল্পীদের স্বার্থেই কাজ করা ছিল বেশি জরুরি। তাই শিল্পীদের স্বার্থ রক্ষায় অভিনয়ের দিকে কম সময় দিয়েছি। আমি সব সময় সেটাই করার চেষ্টা করেছি। তাই শিল্পীদের প্রতি আমার টান এবং আমার প্রতি যে শিল্পীদের ভালোবাসা সেটা অনেকবার প্রমাণিত। আশা করছি সবার ভালোবাসা ও ভোট পেয়ে আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হব।’

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop