তথ্য প্রযুক্তির সময়ইউটিউবে চ্যানেল থাকায় চাকরি হারালেন ফেসবুকের প্রকৌশলী

সময় সংবাদ

fb tw
somoy
ইউটিউবে নিজস্ব চ্যানেল থাকায় চাকরি হারিয়েছেন ফেইসবুকের এক সফটওয়্যার প্রকৌশলী। প্যাট্রিক শিউ নামের ওই প্রকৌশলী টেকলিড নামের একটি চ্যানেলের মালিক। সেখানে তার ফলোয়ার আছে ৫ লাখ ২৩ হাজার। বিষয়টি পছন্দ না হওয়ায় ফেইসবুকের মানব সম্পদ বিভাগ গত ২৬ আগস্ট তাকে ছাঁটাই করে।
তবে শিউও কম যান না। চাকরি হারানোর পর পরই নিজের গাড়িতে বসে একটি ভিডিও আপলোড করেন। শিরোনাম দেন, ফেইসবুক থেকে আমাকে ছাঁটাই করেছে (ইউটিউব চ্যানেল থাকার জন্য)। এরপরে ফেইসবুকের কর্ম পরিবেশ ও মানব সম্পদ বিভাগের সমালোচনা করে আরেকটি ভিডিও পোস্ট করেন ১৬ সেপ্টেম্বর। ভিডিওতে ফেইসবুকের কর্ম পরিবেশকে তিনি ‘পপুলারিটি কনটেস্ট’ এর সঙ্গে তুলনা করেন। তার মতে, ফেইসবুকে আইডিয়া বা প্রজেক্ট চলে লাইক ও কমেন্টের উপর ভিত্তি করে। এখানে যৌক্তিকতার কোনো মূল্য নেই।
শিউ ২০১৮ সালে ফেইসবুকে যোগ দেন। এর আগে চার বছর তিনি গুগলে কাজ করেছেন। ইউটিউব চ্যানেলটি তিনি খোলেন ২০১৬ সালে। সফটওয়্যার প্রকৌশলীদের জীবন কেমন হয় তা নিয়ে তার চ্যানেলটিতে বেশ কয়েকটি ভিডিও আছে। প্রতিটি ভিডিওর ভিউ কয়েক হাজার থেকে কয়েক লাখ। গত ৯ সেপ্টেম্বর আপলোড করা এক ভিডিওতে তিনি বলেন, ইউটিউব থেকে যা আয় হয়েছে তা ফেইসবুক কিংবা গুগলের বেতনের বেশি। এখন পর্যন্ত ইউটিউব থেকে প্রায় ৫ লাখ ডলারের বেশি আয় করেছেন বলে জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop