খেলার সময়জীবন পেয়েও ফিরে গেলেন মুশফিক

সময় সংবাদ

fb tw
somoy
আবারও ব্যর্থতার পরিচয় দিয়ে ফিরে গেলেন মুশফিকুর রহিম। করিম জান্নাতকে উঠিয়ে মারতে গিয়ে শফিকউল্লাহ শফিকের কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। ২৫ বলে ২৬ রান আসে তার ব্যাট থেকে। জীবন পেয়েও নিজের ইনিংসটিকে বড় করতে পারলেন না মিস্টার ডিপেন্ডল।
অন্যপ্রান্তে লড়াই চালিয়ে যাচ্ছেন দলপতি সাকিব আল হাসান।  ২৫ বলে ৪০ রানে অপরাজিত রয়েছেন এই অলরাউন্ডার। তাকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন আরেক অলরাউন্ডার গত ম্যাচের নায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
স্কোর: বাংলাদেশ ৮৩/ ওভার ১২.৩
 সাকিব ৪০*, মাহমুদুল্লাহ ৫*।

সাকিব-মুশফিকের ব্যাটে দলীয় অর্ধশতক
সাকিব আল হাসান ও মুশফিকুর রহমানের ব্যাটিং দৃঢ়তায় দলীয় অর্ধশতক করেছে টাইগারার। শুরুতে দুই ওপেনার বিদায় নিলে কাণ্ডারি হয়ে দাঁড়ান এই দুই অভিজ্ঞ। সাকিব আল হাসানের ৩১ রান ও মুশফিকুর রহমানের ১৯ রানের ইনিংসে দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছে।   
এর আগে, শুরুতে ফিরে গেলেন টাইগারদের ওপেনার লিটন দাস। দলীয় ৯ রানে আউট হন ডানহাতি এই ওপেনার। মুজিবের বলে আসগার আফগানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন।  ১০ বলে চার রান আসে তার ব্যাট থেকে। লিটনের পথ অনুসরণ করে ফিরে যান আরেক নাজমুল হাসান শান্ত। নবীণ বোলার নাবিন-উন-হকের বলে রশিদ খানকে ক্যাচ দেন শান্ত।
 
আফগানদের বিপক্ষে টি-২০'তে টানা চার হার। তাই-তো জয় পেতে মরিয়া সাকিব-মাহমুদুল্লাহ-মুশফিকরা। সিরিজের নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানকে অল্পোতে আটকে দিয়েছে টাইগাররা। ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে রশিদখানরা। জয়ে পেতে টাইগারদের করতে হবে ১৩৯ রান। 
ফিল্ডিংয়ে নেমে ইনিংসে নবম ওভারে উইকেটে দেখা পেলো বাংলাদেশ। ভয়ংকর হজরতউল্লাহ জাজাইকে ফেরান টাইগারদের তরুণ তুর্কি আফিফ হোসেন। হজরতউল্লাহ জাজাইকে ৪৭ রানে ফেরানোর পর আসগর আফগানকে ব্যক্তিগত শূন্য রানে মাঠ ছাড়া করান। জাজাই ৩৫ বলে ৬টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান। ওভারে দুই উইকেট নিয়ে কোনো রান দেননি আফিফ।
আরেক ওপেনার কাটার মাস্টারের বলে আউট হন। ২৭ বলে ২৯ রা আসে তার ব্যাট থেকে। সাকিবের বলে লেগ বিফোরে ফিরে যান মোহাম্মদ নবী। ৬ বলে চার করেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। আর সাবেক অধিনায়ক গুলবাদিন নাইব ফিরে যান রান আউট হয়ে। নাজিবুল্লাহ জাদরান ফিরে যান সাইফুদ্দিন বলে বোল্ড হয়ে। ১৪ রান আসে তার ব্যাট থেকে। শেষ দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৩৭ রান করেন আফগানরা। ক্রিজে অপরাজিত ছিলেন শফিক ও অধিনায়ক রশিদ খান।
সিরিজে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। ফলে গ্রুপ পর্বে নিজেদের মধ্যে শেষ ম্যাচটি নিয়মরক্ষার। আর এই ম্যাচের টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।  

স্কোর
আফগানিস্তান ১২৭/৭ : ওভার ২০
হজরতউল্লাহ জাজাই ২৯ (২৭)
রহমানুল্লাহ গুররাজ ৪৭ (৩৫)
আসগর আফগান ০(২)
নাজিবুল্লাহ জাদরান ১৪ (১৬)
মোহাম্মদ নবী ৪ (৬)
গুলবাদিন নাইব ১ (১)
শফিকুল্লাহ শফিক* ২৩ (১১)
কারিম জান্নাত ৩ (৪)
রশিদ খান ১২ (১০)
বোলার
মোহাম্মদ সাইফুদ্দিন ৪-০-২৩-১
শফিউল ইসলাম ৪-০-২৪-১
সাকিল আল হাসান ৪-০-২৪-১
মাহমুদুউল্লাহ রিয়াদ ১-০-১৬-০
মোস্তাফিজুর ২-০-২২-১
মোসাদ্দেক হোসেন ১-০-১০-০
আফিফ হোসেন ৩-১-৯-২

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop