বাংলার সময়হিলি বন্দরে আবারো বেড়েছে পেঁয়াজের দাম

সময় সংবাদ

fb tw
হিলি স্থলবন্দরে আবারো বেড়েছে ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দর। একদিনের ব্যবধানে ১০ থেকে ১২ টাকা বেড়ে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। ভারতে পেঁয়াজের রফতানি মূল্য বৃদ্ধিই কারণ বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
ভারতে পেঁয়াজের রফতানি মূল্য বাড়ানোয় টানা কয়েক সপ্তাহ ধরে ওঠানামার মধ্যেই আছে দেশের পেঁয়াজের বাজার। বিভিন্ন স্থলবন্দরে পেঁয়াজের আমদানি মূল্য বাড়া কমার প্রভাব পড়ছে সারাদেশের বাজারে। গতকাল আবারো হিলি স্থলবন্দরে কেজি প্রতি পেঁয়াজের দাম ১০ থেকে ১২ টাকা পর্যন্ত বেড়েছে। রফতানি মূল্য বাড়ায় কমেছে আমদানিও। হঠাৎ করে দাম বাড়া কমায় বিপাকে পড়েছেন পাইকাররা।
পাইকাররা বলেন, গতকাল পেঁয়াজ কিনেছি ৫০ থেকে ৫২ টাকায়। আজ কিনছি ৬০ থেকে ৬৫ টাকায়। যার কারণে আমাদের পেঁয়াজ কিনতে ও বিক্রি করতে সমস্যা হচ্ছে। বন্যার কারণে ভারতে এ সংকটের সৃষ্টি হয়েছে। চাহিদা বেশি, তাই দামটাও বেড়ে গেছে। 
এদিকে, পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট তৈরি যেন কেউ করতে না পারে, পাশাপাশি পেঁয়াজের বাজার স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ট্রেডিং করপোরেশন বাংলাদেশ টিসিবি'র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গীর।
তিনি বলেন, তিনি বলেন আমাদের পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। এ অবস্থা সামাল দিতে আমরা খোলাবাজারেও পেঁয়াজ বিক্রি করছি। আশা করছি কয়েকদিনের মধ্যেই দাম কমে যাবে। 
হিলি কাস্টমসের তথ্য অনুযায়ী, গেলো ৬ কর্মদিবসে ভারতীয় ৮৭ ট্রাকে ২ হাজার ১৫০ টন পেঁয়াজ আমদান হয়েছে। চলতি সপ্তাহের প্রথম কর্মদিবসে আমদানি হয়েছে ৪৮০ টন পেঁয়াজ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop