বাংলার সময়'আমার বিয়েটা নতুন স্টাইলে হয়েছে এতেই আমি খুশি' (ভিডিও)

সময় সংবাদ

fb tw
যাত্রী নিয়ে বরের বাড়িতে বিয়ে করতে গিয়ে আলোচিত হয়েছেন পাত্রী চুয়াডাঙ্গার কামারুজ্জামানের মেয়ে খাদিজা আক্তার খুশি। বাংলাদেশের সমাজে সাধারণত যাত্রী নিয়ে কনের বাড়িতে বরের যাওয়ার রেওয়াজ থাকলেও খুশির ব্যাপারটি ছিলো একেবারেই ভিন্ন। তিনি শতাধিক যাত্রী নিয়ে ঢাক-ঢোল পিটিয়ে গাড়ির সামনে বসে চলে আসেন পাশের জেলা মেহেরপুরের গাংনী উপজেলার চৌগাছা গ্রামে। বিয়ে করেন কমরেড আব্দুল মাবুদের ছেলে তরিকুল ইসলাম জয়কে।
এমন আয়োজনে বিয়ে করতে পেরে দারুণ উচ্ছ্বসিত খুশি। তিনি বলেন, আমার বিয়ে নতুন স্টাইলে হচ্ছে, আমার অনেক ভালো লাগছে। নারী পুরুষের সমান অধিকারের ক্ষেত্রে কখনো বলা হয়নি যে, একটা ছেলে একটা মেয়েকে বিয়ে করতে যাবে। কিন্তু এখানে একটা মেয়ে একটা ছেলেকে বিয়ে করে নিয়ে যাচ্ছে নতুন স্টাইলে এটাই আমার অনেক ভালো লাগছে।
খুশি বলেন, এটা আমার থেকে শুরু হচ্ছে। আশা করবো আস্তে আস্তে এটা চালু হবে।
খুশির বর তরিকুল ইসলাম জয়ও বিষয়টাকে দারুণ উপভোগ করেছেন। তিনি বলেন, সাধারণত, ছেলেরাই যায় মেয়ের বাড়িতে বিয়ে করতে কিন্তু এখানে ব্যতিক্রম হয়েছে, মেয়ে এসেছে ছেলের বাড়িতে বিয়ে করতে। আমার ভালো লাগছে এটা ভেবে যে, নারী পুরুষের যে সমান অধিকার সেটা এখানে বাস্তবায়ন হয়েছে।
কুষ্টিয়া ইসলামীয়া কলেজে অনার্সের ছাত্রী খুশি। আর তার স্বামী একজন ব্যবসায়ী। তাদের বিয়েটাও হয়েছে মহা ধুমধামে। বিয়ে বাড়ির আশপাশে আয়োজনের কমতি নেই। একদিকে চলছে রান্না, অন্যদিকে দাওয়াতি মেহমানদের অভ্যর্থনা। বিয়ের গেটের দুই পাশে লাইনে দাঁড়ানো অসংখ্য মানুষ। অবশেষে দুপুরে ৭টি মাইক্রোবাস ও ৩০টি মোটরসাইকেল বহর নিয়ে কনে এসে নামলেন বরের বাড়ির গেটের সামনে। প্রথানুযায়ী ফুল ও মিষ্টি মুখ করিয়ে কনেকে বরণ করেন বর পক্ষ। এর পর শুরু হয় বিয়ের আনুষ্ঠানিকতা। ইসলামী শরীয়া অনুযায়ী একজন মাওলানা তাদের দু’জনের বিয়ে পড়ান। প্রচলিত আইন অনুযায়ী বিয়ের রেজিস্ট্রি সম্পন্ন করান স্থানীয় কাজী। এরপর বর পক্ষের দাওয়াতি আত্মীয় স্বজন ও কনে যাত্রীদের ভুরিভোজ করানো হয়। বিকেলে বরকে নিয়ে কনে চলে যান তার বাবার বাড়িতে। সেখানে কয়েকদিন কাটানোর পর কনে সঙ্গে নিয়ে বর ফিরে আসবেন তার বাড়িতে।
বিয়ে প্রসঙ্গে কনের বাবা কামরুজ্জামান বলেন, ছেলে-মেয়েদের সমঅধিকার বাস্তবায়নেই আমরা অভিভাবকরা এমন সিদ্ধান্ত নিয়ে মেয়েকে ছেলের বাড়িতে এনে বিয়ের আয়োজন করি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop