মহানগর সময়ভেঙ্গে দেয়া হলো যুবলীগের অফিস

সময় সংবাদ

fb tw
এবার ফুটপত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।
রাজধানীর উত্তরা। এই সড়কেই তিন মাস আগে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছেলো রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউক। এবার একই রোডে মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে অভিযানে উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত।
অভিযানে গুরুত্ব দেয়া হচ্ছে রাজধানীর ফুটপাথ অবৈধ দখলমুক্ত করা। বিশেষ চিরুনি অভিযানের প্রথম দিনে ফুটপাথের ওপর নির্মিত দোকান ছাড়াও গুঁড়িয়ে দেয়া হয় বহুতল ভবনের বর্ধিত অংশ। এসময়, ওয়ার্ড যুবলীগের একটি অস্থায়ী কার্যালয়ও ভেঙে দেয়া হয়। শুরুর দিনের অভিজ্ঞতাকে চ্যালেঞ্জিং বলে মন্তব্য করছেন নিবার্হী ম্যাজিস্ট্রট সাজিদ আনোয়ার।
অভিযান প্রসঙ্গে তিনি বলেন, অল্প বা বেশি যতটুকুই অবৈধ ততটুকুই ভাঙ্গা হবে। কোনোটাই বাদ যাবে না। যারা দখল করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
ভেঙে দেয়ার পরে আবার দখল করার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে জনগণের ফুটপাথ জনগণকে ফিরিয়ে দেয়ার কথা জানান মেয়র আতিকুল ইসলাম।
মেয়র আতিকুল ইসলাম বলেন, জনগণকে কষ্ট দিয়ে নিজের স্বার্থে কোনো কিছু করা যাবে না। আমাদের কাছে জনগনের স্বার্থ সবার আগে। আমরা বিভিন্ন এলাকায় যাবো। 
এদিকে, শাহজাহানপুরে রেলওয়ে কলোনীতে ৪০ একর জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে তৃতীয় দিনের মতো অভিযানে এখন পর্যন্ত ৩০০ টি কাঁচা ঘর, ৫০ টিরও অধিক স্থায়ী পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
সব অবৈধ জায়গা দখল না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে বলে জানিয়েছেন রেলের কর্মকর্তারা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop