আন্তর্জাতিক সময়ভারতীয় সেনার নির্যাতনের পর কাশ্মীরি কিশোরের আত্মহত্যা

সময় সংবাদ

fb tw
somoy
ভারতীয় সেনা সদস্যদের মারধরের জেরে বিষ খেয়ে আত্মহত্যা করেছে কাশ্মীরের এক কিশোর। ঘটনাটি ঘটেছে কাশ্মীরের পুলওয়ামার চন্দগাম গ্রামে। পরিবারের অভিযোগ, ভারতীয় সেনা সদস্যদের হাতে অকথ্য মার খেয়ে ছেলে বাড়িতে ফিরে আসে। তার কিছুক্ষণ পরই বিষপান করে সে আত্মহত্যা করে। যদিও ভারতীয় সেনারা এই অভিযোগ অস্বীকার করেছে।
সেনাবাহিনীর বক্তব্য, এ ধরনের অভিযোগের কোনো ভিত্তি নেই। ওই কিশোরকে না আটক করা হয়েছিল, না মারধর করা হয়েছে। এটা সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ।
যবর আহমেদ ভাট নামে ১৫ বছরের ওই কিশোর এ বছর দশম শ্রেণির পরীক্ষা দেওয়ার কথা ছিল। মঙ্গলবার রাতে বাড়িতে ফিরে সে বিষ খায়। শ্রী মহারাজা হরিসিং হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার রাতে সে মারা যায়।
গ্রামের মানুষজন জানান, ঘটনার আগের দিন এলাকায় গ্রেনেড হামলা হয়। সেই উত্তেজনার মধ্যেই স্থানীয় কিছু ছেলে বাহিনীর সেনা সদস্যদের আইডিকার্ড কেড়ে নেয়। সেই ঘটনার জেরে রাস্তায় সেনার হাতে প্রচণ্ড মার খায় ওই কিশোর। বাড়িতে ফিরে সেনা সদস্যদের হাতে নিগৃহীত হওয়ার খবর সে তার বোনকে জানিয়েছিল। এ নিয়ে সারাদিন আপসেট ছিল। এমনটাই জানিয়েছেন ওই কিশোরের বাবা।
আত্মহত্যাকারী ওই কিশোরের চাচাতো ভাই জানান, সেনা সদস্যদের মারেই যে ও বিষপান করেছে, সে কথা ওই আমাকে জানিয়েছিল। এমনকি বিষপানের পর হাসপাতালে নিয়ে যাওয়ার সময়, ও যেতে চাইছিল না। তার কথায়, ‘কাশ্মীরে অত্যাচার চলছে।’
তথ্যসূত্র: দ্য টেলিগ্রাফ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop