লাইফস্টাইলওজন কমাবে কানের আকুপ্রেসার পয়েন্ট

সময় সংবাদ

fb tw
somoy
অতিরিক্ত ওজন মানেই বিভীষিকা। আর এতে মানসিক প্রেসারও থাকে। শারীরিক ও মানসিকভাবে হীনমন্যতায় ভুগতে হয় স্থুলকায় যারা তাদের। ফলে নানা রকম ডায়েট, শারীরিক কসরত কিছুই যেন বাদ পড়ে না। তবুও যেন কমে না ওজন। কারণ স্থুলকায় যারা তাদের খাওয়ার রুচি যেন কোনোভাবেই কমে না। আর এজন্য কানের আকুপ্রেসার পয়েন্টের ভূমিকা অতুলনীয়। হাত, পিঠ, আঙুলের মতো কানেও আকু পয়েন্ট রয়েছে। যা সঠিকভাবে ব্যবহার করে অতিরিক্ত খাওয়ার ইচ্ছে কমিয়ে ওজন কমানো সম্ভব।
আকুপ্রেসার কী: শরীরের কয়েকটি বিশেষ পয়েন্টে যা আকু পয়েন্ট নামে পরিচিত, তাতে চাপ প্রয়োগ করাকেই আকুপ্রেসার বলা হয়। নানা প্রকারের ব্যথা কমানোর পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও এটি কার্যকরী। আজ জেনে নিন কানের আকুপ্রেসার পয়েন্টের একটি বিশেষ ক্ষমতা, যা আপনার খাবার খাওয়ার ইচ্ছাকে নিয়ন্ত্রণ করে ওজন কমাতে সাহায্য করবে।
আকুপ্রেসার ন্যাচারাল ট্রিটমেন্ট। এর কোনোরকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তবে সঠিকভাবে করতে হবে না হলে কাজে আসবে না। জেনে নিন কিভাবে করবেন-
কানের কাছের ত্রিভুজ টিস্যুতে আঙুলের সাহায্যে আস্তে আস্তে চাপ দিন। এর সাথেসাথে মুখ খুলুন ও বন্ধ করুন। এক মিনিটের জন্য এই প্রেসার পয়েন্টটি টিপতে থাকুন।
আপনার ক্ষুধা নিবারণের জন্য আপনাকে প্রতিদিন এই সাধারণ অনুশীলন করতে হবে ৪ থেকে ৫ বার। এই প্রক্রিয়াটি খুবই কার্যকরী ও এটা করাও খুব সহজ। এতে খাওয়ার ইচ্ছে আপনার নিয়ন্ত্রণে থাকবে। ফলে বাইরের খাবার খাওয়া থেকে আপনি নিজেকে দূরে রাখতে পারবেন। তবে এর সাথে সাথে নানা রকমের শরীরচর্চা করতে হবে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop