প্রবাসে সময়নিউইয়র্কে প্রধানমন্ত্রী, হতে পারে গুরুত্বপূর্ণ বৈঠক

সময় সংবাদ

fb tw
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার( ২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক দুটি অধিবেশনে বক্তব্য রাখবেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানিয়েছেন, রোহিঙ্গা সংকটের টেকসই সমাধানে এবার বিশ্বনেতাদের সুনির্দিষ্ট অঙ্গীকার প্রত্যাশা করছে বাংলাদেশ।
এদিন রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ, চীন ও মিয়ানমারের মধ্যে গুরুত্বপূর্ণ বৈঠক হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বিকাল পৌনে পাঁচটায় জেএফকে বিমানবন্দরে পৌঁছে সেখান থেকে সরাসরি আসেন তার আবাসস্থল লোটে নিউইয়র্ক প্যালেসে।
সেখানে বাংলাদেশ দূতাবাস, জাতিসংঘ স্থায়ী মিশন ও নিউইয়র্ক কনসূলেটের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।
এর আগে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান বাংলাদেশের রাষ্ট্রদূত এম. জিয়া উদ্দিন ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। পররাষ্ট্রমন্ত্রী জানান, সোমবার রোহিঙ্গা ইস্যুতে গুরুত্বপূর্ণ বৈঠকে বসবে বাংলাদেশ, চীন ও মিয়ানমার।
পররাষ্ট্র মন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, কিভাবে রোহিঙ্গাদের ফেরত নেয়া যায়, আমরা যেটা দাবি করি রিপ্যাট্রিয়েশন। আমরা এটা জোর দেব। ওরা নতুন ডেট দিলে আমরা বললো, ডেট না, যারা নোম্যান্সল্যান্ডে আছে তাদের আগে নিয়ে যান।
আপস.।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন ও জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন ইস্যুতেও বেশ কয়েকটি ইভেন্টে অংশ নেবেন প্রধানমন্ত্রী।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কালকে স্বাস্থ্য বিষয়ক কয়েকটি কর্মসূচি আছে। সাবির্কভাবে এবার সাধারণ অধিবেষণে প্রতিটি রাষ্ট্র এসডিজির পথে চলা শুরু করেছে কিনা সেটা দেখার বিষয় আছে এবার অধিবেষণে।
বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের আগমনে নিউইয়র্কের ম্যানহাটান এখন কড়া নিরাপত্তা চাদরে ঢাকা। লোটে প্যালেসে হোটেল ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা নিয়েছে মার্কিন প্রেসিডেন্টের বিশেষ বাহিনী সিক্রেট সার্ভিস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop