প্রবাসে সময়বিশ্বের ১৫ শীর্ষ নেতার টেবিলে প্রধানমন্ত্রী

সময় সংবাদ

fb tw
somoy
নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে মহাসচিবের দেয়া মধ্যাহ্নভোজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কুশল বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে আসা বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে আয়োজিত এ মধ্যাহ্নভোজে দুই নেতার মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়।
নিউইয়র্কে তখন সময় বেলা সোয়া একটা। জাতিসংঘ সদর দপ্তরের মূল ভবনের দ্বিতীয় তলার নর্থ ডেলিগেটস লাউঞ্জে মধ্যাহ্নভোজের আয়োজন।
এবারের সাধারণ পরিষদে অংশ নেয়া রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে জাতিসংঘ মহাসচিবের এ আয়োজন। বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি শাড়ি পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেন অনুষ্ঠানে। কিছুক্ষণ পরই সেখানে আসেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
দুই নেতার মধ্যে প্রথমে কুশল বিনিময়, পরে কিছুক্ষণ আন্তরিক আলাপ। এ সময় প্রধানমন্ত্রীর হাতে ছিল একটা ফাইল। এ বিষয়ে জানতে চাইলে বিস্তারিত বললেন না পররাষ্ট্রমন্ত্রী।
মধ্যাহ্নভোজে একই টেবিলে বসেন জাতিসংঘ মহাসচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলসহ বিশ্বের ১৫ শীর্ষ নেতা। পরে সন্ধ্যায় ডোনাল্ড ট্রাম্পের দেওয়া নৈশভোজেও অংশ নেন প্রধানমন্ত্রী।
নিউইয়র্ক সফরে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথেও বৈঠক হবে প্রধানমন্ত্রীর। অবশ্য এরই মধ্যে অন্তত চারবার সাক্ষাৎ হয়েছে উপমহাদেশের দুই বন্ধু রাষ্ট্র প্রধানের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop