তথ্য প্রযুক্তির সময়ফেসবুক-ইনস্টাগ্রামের নোটিফিকেশন বন্ধ করবেন যেভাবে

সময় সংবাদ

fb tw
somoy
সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ব্যবহারে আমরা শান্তি খুঁজে পাই, তেমন অযথা নোটিফিকেশনে বিরক্ত হয়ে যাই। প্রয়োজন ছাড়া অতিমাত্রায় যদি নোটিফিকেশন আসতে থাকে তখন আর ভালো লাগার কথাও না। তাই এ বিরক্ত থেকে মুক্তি পেতে বন্ধ করতে পারেন নোটিফিকেশন। জেনে নেয়া যাক ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম নোটিফিকেশন বন্ধ করার উপায় -
হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন বন্ধ করুন :
এ জন্য প্রথমে হোয়াটসঅ্যাপের সেটিংসে যেতে হবে। এরপর নোটিফিকেশনে যেতে হবে। এখানে কনভার্সেশন টোন্স বক্স আনচেক করতে হবে। এরপর সব গ্রুপের নোটিফিকেশন বন্ধ হবে। তবে আপনারা আলাদা আলাদা গ্রুপে গিয়েও তা মিউট করতে পারবেন।
ফেসবুকে নোটিফিকেশন বন্ধ করুন :
নিজের অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুকের অ্যাপ ওপেন করুন। এবার এখানে তিনটি হরাইজেন্টাল লাইন দেখা যাবে। এখানে ক্লিক করুন এবং এখানে সোয়াইপ ডাউন করে নোটিফিকেশন সেটিংসে অপশন পাবেন। এতে ট্যাপ করে এখানে নোটিফিকেশন পাওয়া যাবে। নোটিফিকেশন অপশনে ক্লিক করতে হবে, যা বন্ধ করতে চান তার ওপর ক্লিক করুন। এবার এ পরিবর্তন সেভ করুন।
ইনস্টাগ্রামে নোটিফিকেশন বন্ধ করুন :
বন্ধুদের একাধিক পোস্টের নোটিফিকেশন বন্ধ করতে চাইলে প্রথমে ইনস্টাগ্রামে যান। এখানে এর নোটিফিকেশন সেকশন বন্ধ করুন। এজন্য ইনস্টাগ্রাম ওপেন করতে হবে। এরপর আপনার প্রোফাইল আইকন ট্যাপ করতে হবে। এখানে তিনটি ডট দেখতে পাবেন। এটি সোয়াইপ ডাউন করে সেটিংস পাবেন। এখানে পুশ নোটিফিকেশনে ক্লিক করুন। এভাবে আপনি এর নোটিফিকেশন বন্ধ করতে পারবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop