প্রবাসে সময়বাংলাদেশের অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের অংশীদার হওয়ার আহ্বান

হাসানুজ্জামান সাকী

fb tw
somoy
বাংলাদেশে বিনিয়োগ করে সমৃদ্ধির অগ্রযাত্রায় অংশীদার হতে মার্কিন ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে লোটে নিউইয়র্ক প্যালেস হোটেলে যুক্তরাষ্ট্রের চেম্বার অব কমার্স আয়োজিত মধ্যাহ্ন ভোজ পরবর্তী সভায় এ আহ্বান জানান তিনি।
শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের সর্বোচ্চ সুযোগ ও সম্ভাবনা রয়েছে।’  এ সময় বিদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী।তিনি বলেন, ‘সন্ত্রাসবাদ ও দুর্নীতির বিরুদ্ধে বিন্দুমাত্র ছাড় না দেয়ার কারণে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হয়েছে।’
পরে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় জানান, বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে ইউএস চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিশা দেশাই বিশওয়ালসহ মার্কিন শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, ভৌগলিক অবস্থানের কারণে দক্ষিণ এশিয়া হতে পারে ব্যবসা-বাণিজ্যের নতুন কেন্দ্র। সভায় মার্কিন ব্যবসায়ীরাও বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। বাংলাদেশে যে বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ বিদ্যমান এজন্য তারা সন্তুষ্টিও প্রকাশ করেছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop