ভ্রমণপর্যটন করপোরেশনের হোটেল-মোটেল এনজিওর কাছে ভাড়া

সুজাউদ্দিন রুবেল

fb tw
somoy
পর্যটক আকর্ষণে পিছিয়ে পড়ছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। পর্যটন কপোরেশনের মালিকানাধীন ৪টি হোটেল ও মোটেল এখন এনজিওর কাছে ভাড়া দেয়া। সংশ্লিষ্টদের অভিযোগ, পর্যটন করপোরেশনের উদাসীনতায় এ হাল। তবে এবারো নানা পরিকল্পনার কথা জানিয়েই দায় সারল সংস্থাটি।
বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। ১২০ কিলোমিটার দীর্ঘ বালুকাময় সৈকতে ঢেউ আছড়ে পড়ছে বঙ্গোপসাগরের। পাশেই সবুজ পাহাড়। সাগর পাড়ের মনোরম পরিবেশে পর্যটকরা ছুটে আসেন সৈকতের এ শহরে। বিশেষ করে ছুটির দিনগুলোতে জড়ো হন লাখো পর্যটক।
কিন্তু এখনো পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা গড়ে ওঠেনি এ পর্যটন শহরে। পর্যটনকে এগিয়ে নিতে তৈরি করা পর্যটন করপোরেশনের চারটি হোটেল মোটেল গত দুই বছর ধরে ভাড়া দিয়ে রাখা হয়েছে এনজিওগুলোর কাছে। সংশ্লিষ্টদের অভিযোগ, পর্যটন শিল্প বিকাশে বাধা খোদ পর্যটন করপোরেশন।
সেই সঙ্গে সরকারি দপ্তরগুলোর সমন্বয়হীনতায় পিছিয়ে পড়ছে এ খাত। বেসরকারিভাবে হোটেল মোটেল গড়ে উঠলেও বিনোদনের তেমন কোনো ব্যবস্থা নেই এখানে।
কক্সবাজারের হোটেল মালিক সমিতির মুখপাত্র আবু তালেব শাহ বলেন, পর্যটন করপোরেশন চাইলে অন্যান্যদের সহযোগিতায় কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব।
বরাবরের মতো পরিকল্পনার আশ্বাস দিয়েই পর্যটন করপোরেশনের দায় যেন শেষ।
পর্যটন করপোরেশনের কক্সবাজার অঞ্চলের ব্যবস্থাপক মীর মোস্তাফিজুর রহমান বলেন, এখানে নাইট ক্লাব ও নাইট মার্কেট তৈরি করার পরিকল্পনা সরকারের আছে।
প্রতি বছর অবকাশ যাপনে কক্সবাজার ভ্রমণে আসেন ১৫ লাখের বেশি ভ্রমণপিপাসু। আর সুযোগ-সুবিধার অভাবে দিন দিন কমছে বিদেশি পর্যটক আগমনের সংখ্যা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop