অন্যান্য সময়বানান ভুল করলেই ভাঙবে প্রেম!

সময় সংবাদ

fb tw
somoy
প্রেম মানে না কোনো বাধা, এমনটাই সবাই জানে। কিন্তু বানান ভুল কিংবা ব্যাকরণে অদক্ষ হলে প্রেম ভেঙে যেতে পারে এমনটাই জানাচ্ছে গবেষণা। 
অনলাইন ডেটিং সাইট ইহারমোনির একটি জরিপে দেখা গেছে, অনলাইন ডেটিংয়ের ক্ষেত্রে সম্পর্ক ভেঙে যাওয়ার পেছনে অনেক সময়েই ব্যাকরণ দায়ী থাকে। জরিপ বলছে, বানান কিংবা ব্যাকরণে ভুল থাকলে সেই প্রোফাইলটিকে ১৪% কম সাড়া দেয় প্রেমিকরা।
নারীরাও তাদের সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বানান এবং ব্যাকরণের বিষয়টি বেশি খেয়াল রাখেন। জরিপে ৮৮% নারী জানিয়েছেন সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বানান এবং ব্যাকরণ ঠিক থাকা একটি গুরুত্বপূর্ণ বিষয়। ৭৫ শতাংশ পুরুষ জানিয়েছেন সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে তারা বানান এবং ব্যাকরণের শুদ্ধতা খেয়াল করেন। ২৩% মানুষ জানিয়েছেন সঙ্গী যদি ব্যাকরণ এবং বানানে অদক্ষ হয়, তাহলে তারা ব্রেকআপ করে ফেলবেন।
বানান এবং ব্যাকরণের ভুলে অনেক সময় বাক্যের অর্থই পাল্টে যায়। সোশ্যাল মিডিয়াতেও অনেকের ‘বাংলিশ’ লেখা বুঝতে বেগ পেতে হয়। ভুল বানানে কাউকে ‘নক’ করলে সাড়া পাওয়ার বদলে উল্টো হাসির পাত্র হতে হয়। তাই কারো মনোযোগ পেতে এবং তার কাছে আকর্ষণীয় হয়ে উঠতে সঠিক বানান এবং ব্যাকরণে যোগাযোগ করা জরুরি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop