লাইফস্টাইলদাম্পত্য জীবনে সুখ আসতে এই কাজগুলি করুন

সময় সংবাদ

fb tw
somoy
কর্মব্যস্ত জীবনে অনেক সময় দাম্পত্য জীবনে প্রভাব পড়ে। এই সমস্যা এড়িয়ে চলতে কিছু উপায় অবলম্বন করা যায়। দৈনন্দিন জীবনে ছোটখাটো কিছু বিষয় খেয়াল রাখা জরুরি।
১. অফিসের কাজ অফিসেই সারুন। বাসায় ফিরে বাসাকে সময় দিন। বাসায় অফিসের কাজ করলে পরিবারের অশান্তি নেমে আসতে পারে।
২.বাসায় ফিরেই ফেসবুক নয়। বর্তমান সময়ে বাসায় ফিরেই অনেকে সামাজিকমাধ্যম ব্যবহার করা শুরু করেন। বিষয়টি আপনার পার্টনারকে খুবই বিরক্ত করতে পারে। তাই এটি এড়িয়ে চলুন।
৩. দৈনিক অন্তত একবেলা একসঙ্গে খান। অফিসের কারণে সারা দিন আপনি বাইরে থাকেন। তাই সকালে বা রাতে অবশ্যই আপনার সঙ্গীর সঙ্গে খাওয়ার চেষ্টা করুন।
৪. বাইরে থেকে ঘরে ফেরার সময় মাঝেমধ্যে আপনার সঙ্গীর জন্য উপহার কিনুন। এতে আপনার প্রতি তৈরি হওয়া শূণ্যতা দূর হবে। সঙ্গী আপনার প্রতি খুশি থাকবে।
৫. আপনার ব্যস্ততা থাকলে মাঝে মাঝে সংসারের কিছু কাজ ভাগাভাগি করুন। এতে আপনার সঙ্গী আপনাকে তার পাশে আছেন ভাবতে পারবে। আপনার সঙ্গীর অন্তত একটি কাজ আপনি এগিয়ে দিলে তার হৃদয়ে ভরে যাবে।
৬. একঘেয়ে জীবনে ব্রেক আনতে পার্টনারকে রোম্যান্টিক মেসেজ বা স্মাইলিও পাঠাতে পারেন। এগুলোও সম্পর্কে স্বাভাবিক ছন্দ ফিরিতে আনতে সাহায্য করবে।
৭. দাম্পত্য সুখের জন্য একে অপরের পেশাকে সম্মান করাটাও খুব জরুরি। পার্টনারের পেশা আপনার ভাল না লাগতেই পারে। কিন্তু দিনের শেষে উপার্জনটা সংসারের জন্যই হচ্ছে।
৮. অন্যের ভাললাগার দিকে খেয়াল রাখুন। এটা জানা খুব জরুরি যে একে অপরকে ‘সময়’-এর চেয়ে মানুষ দামি আর কোনো কিছু দিতে পারে না। যেহেতু ব্যস্ততার মধ্যে আলাদা করে জীবনসঙ্গীকে সময় দেয়া হয়ে ওঠে না। সেক্ষেত্রে তার প্রতি একটু বিশেষ খেয়াল এবং ছোটখাট এই অভ্যাসগুলো কিন্তু সম্পর্কের স্বাভাবিকতা বজায় রাখতে সাহায্য করে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop