অন্যান্য সময়এমআরআই মেশিনে রোগীকে রেখে ভুলে গেলেন টেকনিশিয়ান, অতঃপর...

সময় সংবাদ

fb tw
somoy
টেকনিশিয়ান এমআরআই মেশিনে রোগীকে ঢুকিয়ে দিয়ে গেলেন বেমালুম ভুলে। অনেক সময় পর নিজের চেষ্টায় কোনো মতে মেশিন থেকে বাইরে আসেন তিনি। চমকে দেয়ার মতো ঘটনাটি ভারতের হরিয়ানার পঞ্চকুলায় রামহর লোহার নামের এক ব্যক্তির সঙ্গে ঘটে যাওয়া ভয়ঙ্কর এ ঘটনা।  
রামহর লোহার (৫৯) মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন। কাঁধে চোট লাগে তার। চিকিত্সক ললিত কৌশলপরামর্শ দেন কাঁধের এমআরআই করার। সেই মতো তিনি  পঞ্চকুলার সিভিল হাসপাতালে যান এমআরআই করানোর জন্য।
সেখানে গিয়ে হাসপাতালের সব নিয়ম পূরণ করে এমআরআই রুমে যান।রামহরের দাবি, সেখানে টেকনিশিয়ান তাকে বলেন ১০ থেকে ১৫ মিনিট এমআরআই মেশিনের মধ্যে থাকতে হবে। সেই মতো তাকে এমআরআই মেশিনে শুইয়ে বেল্ট দিয়ে শক্ত করে আটকে দেয়া হয়, যাতে নড়াচড়া না করতে পারেন।
রামহরের দাবি, ১৫ মিনিট তো দূরের কথা প্রায় ৩০ মিনিট পেরিয়ে গেলেও তাকে বের করা হয়নি এমআরআই মেশিন থেকে। তার শ্বাস নিতে কষ্ট হতে থাকে। এমনকি মেশিনের মধ্যে তাপও ক্রমশ বাড়তে থাকে। কিন্তু তারপরও তাকে বের করা হয় না। এক সময় তিনি কাঁদতে শুরু করে দেন। কিন্তু তার পরও কেউ তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেননি। কারণ এমআরআই মেশিনের ওই ঘরে কেউ ছিলেনই না।
লোহার বুঝতে পারেন পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে। তার মনে হচ্ছিল, মেশিন থেকে  আর বেরতে না পারলে তিনি মারা যেতে পারেন। তাই তিনি নিজেই মেশিন থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। বেল্ট ছিঁড়ে বের হওয়ার চেষ্টা করতে থাকেন। শেষ পর্যন্ত সফলও হন লোহার।
এদিকে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবারের মধ্যে তদন্ত রিপোর্ট পাওয়া যাবে। তারপরই সিদ্ধান্ত হবে অভিযুক্তদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop