অন্যান্য সময়হাসপাতালে ঘুরে বেড়াচ্ছে ‘ভুতুড়ে হুইলচেয়ার’ (ভিডিও)

সময় সংবাদ

fb tw
somoy
হাসপাতালের ‘ভুতুড়ে’ হুইলচেয়ার নিজে থেকে ঘুরে বেড়াচ্ছে বারান্দায়। এমনই এক দৃশ্য ধরা পড়ল ভারতের চণ্ডিগড়ের এক হাসপাতালের সিসিটিভি ক্যামেরায়। আর এমন ভিডিও সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়তেই ভাইরাল হতে সময় নেয়নি। কেউ বলছেন, এটা অস্বাভাবিক দৃশ্য, কেউ বলছেন এটা প্রায়ই দেখা যায়। কিন্তু কী করে একটি চেয়ার নিজে থেকে ঘুরে বেড়াতে পারে তা নিয়ে তৈরি হয়েছে নানা মত।
ভাইরাল হওয়া ভিডিওটি চণ্ডিগড়ের পোস্ট-গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চের। ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় রাখা রয়েছে একটি হুইলচেয়ার। যেখানে রাখা ছিল হুইলচেয়ারটি সেটি হাসপাতালের প্রবেশপথ। সেটি নিজে থেকে গড়িয়ে যেতে থাকে। ওই অংশে একাধিক সিসিটিভি ক্যামেরা বসানো ছিল। ক্যামেরাতে ধরা পড়েছে হুইলচেয়ারটির নিজে থেকে গড়িয়ে যাওয়ার দৃশ্য।
হাসপাতালের এক নিরাপত্তাকর্মী মনোজ কুমার প্রথম বিষয়টি লক্ষ্য করেন। তিনি পানি নিতে বাইরে বেরিয়ে ছিলেন। বেরিয়ে দেখেন হুইলচেয়ারটি নিজে থেকে এগিয়ে যাচ্ছে। তিনিও তার মোবাইলের ক্যামেরায় ঘটনাটি ভিডিও করেন।
ভিডিওটি দেখে কেউ বলছেন এটা একটা ট্রিক। আবার কেউ বলছেন, ঢালের কারণে চেয়ারটি নিজে থেকে গড়িয়ে যাচ্ছে। তবে সব থেকে গ্রহণযোগ্য ব্যাখ্যা দিয়েছেন এক টুইটার ব্যবহারকারী। তার দাবি, দীর্ঘদিন তিনি হাসপাতালে কাজ করেছেন। আগেও এ ঘটনা দেখেছেন। আসলে হুইল চেয়ারটিতে ব্রেক লাগানো ছিল না। আর হুইলচেয়ার সহজে গড়াতে পারে। তাই একটু জোরে হাওয়া দিলেই এগুলি গড়িয়ে যায়। ভিডিওটিতেও দেখা যাচ্ছে হাসপাতালের ওই অংশে টবে রাখা গাছের পাতাও নড়ছে।
সঠিক কী কারণে হুইলচেয়ারটি গড়িয়ে যাচ্ছিল তা জানা যায়নি। তবে ভিডিওটি টুইটারে পোস্ট হওয়ার ১০ ঘণ্টার মধ্যেই প্রায় ৭৫ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে রিটুইট ও লাইক, কমেন্ট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop