পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গে পুজা উদ্বোধনে মমতা

কলকাতা ব্যুরো

fb tw
somoy
আজ মহালয়া, দেবী পক্ষের সূচনা। আজই দশভূজা দেবী দুর্গা দুর্গতি নাশ করার লক্ষ্যে মর্তে পা রাখছেন। পিতৃপক্ষের অবসান এবং মাতৃপক্ষের এই শুভ লগ্ন থেকেই মূলত শারদীয় দুর্গা উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেলো। সেই সঙ্গে পুজোর উদ্বোধনও শুরু হলো পশ্চিমবঙ্গে।
দেবীপক্ষের সূচনায় পূর্ব পুরুষ, কিংবা প্রয়াত মাতা-পিতা এবং পরিজনের আত্মার শান্তি কামনায় ভোর থেকে লম্বা লাইনে গঙ্গায় পুজো দিতে শুরু করেন হিন্দুধর্মাবলম্বীরা।
স্থানীয়রা বলছেন, শাস্ত্রীয় রীতিনীতি মেনে তর্পণে এবার শরিক রাজনৈতিক নেৃতত্বও। গত কয়েক বছর ধরে পশ্চিমবঙ্গে তাদের যে নেতা-কর্মী খুন হয়েছেন তাদের আত্মার শান্তিকামনায় কলকাতার গঙ্গা ঘাটে ভিড় করেন রাজনৈতিক সহযোদ্ধারা। উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় কার্যনিবার্হী সভাপতি জেপি নাড্ডা।
এদিকে মহালয়ার আগের রাত থেকেই দুর্গা পুজোর মন্ডপ উদ্বোধন শুরু করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার রাতে বেশ কয়েকটি পুজো মন্ডপের উদ্বোধন করে তিনি বিজেপির সমালোচনা করেন।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সকলকে আজ থেকে স্বারদীয় অভিনন্দন জানানোর পালা। আজকের পুজোর উদ্বোধনের যাত্রা হাতিবাগান থেকে শুরু হলো।
শনিবার মহালয়ার দিন থেকেই শুরু হয়ে গেলো দুর্গা পুজোর আনুষ্ঠানিকতা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop