প্রবাসে সময়বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দিতে ট্রাম্পকে শেখ হাসিনার চিঠি

সময় সংবাদ

fb tw
somoy
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে ফেরত পেতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নিউইয়র্কে স্থানীয় সময় রোববার (২৯ সেপ্টেম্বর) জাতিসংঘে বাংলাদেশ মিশনে যুক্তরাষ্ট্র সফরের শেষ দিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রধানমন্ত্রী।
এছাড়া দেশে চলমান দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘ওয়ান-ইলেভেনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে এবং জনগণ যেনে উন্নয়নের সুফল পায়, সে জন্যই দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলছে ও চলবে। কোনো অপরাধীই ছাড় পাবে না।’
নিউইয়র্কে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, ‘দীর্ঘদিন ক্ষমতায় থাকার কু-প্রভাব যাতে দল ও সরকারে না পড়ে সে জন্যই দুর্নীতিবিরোধী অভিযান চলছে।’ এতে অনেকে অখুশি হলেও তার কিছুই করার নেই বলেও জানান শেখ হাসিনা।
বঙ্গবন্ধুর পলাতক খুনিকে ফেরত চেয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চিঠি দিয়েছেন বলেও সাংবাদিকদের প্রশ্নোত্তরে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২৪ সেপ্টেম্বর জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের মধ্যাহ্নভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কিছু সময় কথোপকথন হয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।
ওই দিন একই টেবিলে মধ্যাহ্নভোজ সারেন দুই নেতা। এ সময় প্রধানমন্ত্রী একটি ফাইল হস্তান্তর করেন মার্কিন প্রেসিডেন্টকে। সফরের শেষ দিন নিউইয়র্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা খোলাসা করেন বিষয়টি।
প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতার খুনিরা যুক্তরাষ্ট্রেই রয়েছে। তাদের ফিরিয়ে নেয়ার ব্যাপারে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমি মূলত এ বিষয়েই তাকে চিঠি দিয়েছি।’ 
দেশে চলমান দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘বস্তায় বস্তায় টাকা লুকিয়ে রাখা হচ্ছে। ওয়ান ইলেভেনের সময়ও আমরা এমনটাই দেখেছিলাম। দেশে ওয়ান ইলেভেনের মতো পরিস্থিতি যাতে আর সৃষ্টি না হয় সেজন্য আগে থেকেই ব্যবস্থা নেয়া শুরু করেছি। দেশে আর কোনো ওয়ান ইলেভেন হতে দেব না। কোনো অন্যায় হলে তার ব্যবস্থা আমি নিজেই নেব। সেটা যেই হোক। বিচার করতে হলে আগে ঘর থেকেই শুরু করতে হয়। আমিও তাই শুরু করলাম।’
কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেড়িয়ে আসছে উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, চলমান দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে।
এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘অনেক দিন ক্ষমতায় থাকলে তার কু-প্রভাব যাতে দল বা সমাজের মধ্যে না পড়ে, সেটাও আমাকে দেখতে হবে। এ কারণেই আমি অভিযান চালাচ্ছি। অনেকেই আমার ওপরে অখুশি হতে পারে। তাতে আমার কিছু যায় আসে না।’
এর আগে জাতিসংঘে তার আট দিনের কর্মসূচি নিয়ে বিস্তারিত জানান প্রধানমন্ত্রী। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop