বাণিজ্য সময়বিনোয়োগ বাড়াতে হচ্ছে হাইটেক পার্ক ও অর্থনৈতিক অঞ্চল

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ করতে ইউরোপীয় ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
রোববার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘অর্ন্তভুক্তিমুলক ব্যবসা বিষয়ক’ এক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।
এ সময় দেশি-বিদেশি ব্যবসায়ীদের সামনে শিল্পখাতের চিত্র তুলে ধরে শিল্পমন্ত্রী বলেন, বর্তমানে জিডিপিতে শিল্পখাতের অবদান ৩৫ শতাংশ। আন্তর্জাতিক বাজারে পাট, চামড়াজাতপণ্যের পাশাপাশি কৃষি ও কৃষিপ্রক্রিয়াজাতপণ্য রফতানি দ্রুত বাড়ছে।
সম্ভাবনাময় খাত হিসেবে আবির্ভূত হয়েছে ওষুধ ও তথ্যপ্রযুক্তি খাত। শিল্পখাতের প্রবৃদ্ধির ধারা ধরে রাখতে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে হাইটেক পার্ক ও অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে বলেও সম্মেলনে উল্লেখ করেন শিল্পমন্ত্রী।
মন্ত্রী আরো বলেন, পোশাক রফতানিতে আমরা বিশ্বে ২য়। ১২৩টি দেশে রফতানি হচ্ছে বাংলাদেশের ওষুধ। ডেনমার্ক, জার্মানি, নেদারল্যান্ডস, ফিনল্যান্ডের মতো উন্নত দেশগুলো বাংলাদেশি জাহাজ কিনছে। আসবাবপত্র, সিরামিক, প্লাস্টিক ও তথ্যপ্রযুক্তিখাত দ্রুত বিকশিত হচ্ছে। এসব বিষয় মাথায় রেখে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছি আমরা। যেখানে নানা সুযোগ-সুবিধা দিয়ে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগে উৎসাহিত করছি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop