বাংলার সময়কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি চলাচল ব্যাহত

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
somoy
পদ্মার তীব্র স্রোত ও নাব্য সংকটে ব্যাহত হচ্ছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল। এতে ঘাট এলাকায় প্রতিদিনই বাড়ছে যানবাহনের দীর্ঘ সারি। ফলে যাত্রী ও পরিবহন চালকদের দুর্ভোগ বেড়েই চলছে। পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের সহযোগিতায় কাজ করছে বিআইডব্লিউটিএ।
একদিকে পদ্মা নদীতে তীব্র স্রোত, অন্যদিকে লৌহজং টার্নিং পয়েন্টে নাব্য সংকট দেখা দেয়ায় ব্যাহত হচ্ছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল। দিনে ৫ থেকে ৮টি ফেরি চললেও রাতে দুর্ঘটনা রোধে চলালচলকারী ১৭টি ফেরি বন্ধ রাখা হয়।
ফলে প্রতিনিয়ত ঘাটের উভয়পাড়ে আটকা পড়ছে ছোট-বড় শত শত যানবাহন। এতে ভোগান্তি বাড়ছে এ নৌরুটে চলাচলকারী যাত্রী ও পরিবহন চালকদের। ফেরি চলাচল ব্যাহত হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ ও স্পিডবোটে পদ্মা নদী পাড়ি দিচ্ছেন যাত্রীরা।
শিবচরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল নোমান জানান, নাব্য সংকট দূর করতে প্রশাসনের সহযোগিতায় একাধিক ড্রেজার দিয়ে পলি অপসারণে কাজ করছে বিআইডব্লিউটিএ।
ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তা প্রদান ও হয়রানি বন্ধে ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশের একাধিক দল নিয়মিত কাজ করছে বলে জানান শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।
এদিকে নাব্য সংকটের সমাধান না হওয়া পর্যন্ত বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলদিয়া নৌরুট ব্যবহার করার পরামর্শ দিয়েছেন বিআইডব্লিউটিসির কর্মকর্তারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop