শিক্ষা সময়ভিসির পদত্যাগে ক্যাম্পাসে উল্লাস শিক্ষার্থীদের

সময় সংবাদ

fb tw
somoy
গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলোচিত সমালোচিত উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেছেন।
সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীতে  ভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি সাংবাদিকদের এ তথ্য জানান। ভিসির পদত্যাগের খবরে ক্যাম্পাসে উল্লাস করেছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।
টানা আন্দোলনের মুখে রোববার রাতে পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়েন গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলোচিত সমালোচিত উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন।
ক্যাম্পাস ছাড়ার পরই সোমবার সকাল থেকে তার পদত্যাগের খবর বিভিন্নভাবে ছড়িয়ে পড়ে। একইভাবে সোমবার সকাল থেকে উপাচার্যের আনুষ্ঠানিক পদত্যাগের ঘোষণার আগে ক্লাসে ফিরে না যাওয়ার ঘোষণা দিয়ে আন্দোলন অব্যাহত রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে ইউজিসি গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটিও উপাচার্যের অপসারণের সুপারিশ করে প্রতিবেদন জমা দেয়।
এমন পরিস্থিতিতে সোমবার বিকেলে রাজধানীর ভাষা ইন্সটিটিউটে শিক্ষক ফেডারেশনের নেতা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানান, ভিসি নাসির উদ্দিন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।
এদিকে পদত্যাগপত্র খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
দুর্নীতি ও অপকর্মের অভিযোগ এনে বিশ্ববিদ্যালটির উপাচার্য অধ্যাপক ড. নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে গত ১৯ সেপ্টেম্বর থেকে টানা আন্দোলন করে আসছিলো বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop