স্বাস্থ্যগোলাম-বানু হাসপাতালে নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা

সময় সংবাদ

fb tw
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় আলো ছড়াচ্ছে গোলাম-বানু হাসপাতাল। নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা পাচ্ছেন গ্রামের সাধারণ মানুষ। জরুরি মুহূর্তে প্রাথমিক চিকিৎসার জন্য কাউকে ছুটতে হয় না জেলা সদরে। গর্ভবতী নারী ও শিশুদের চিকিৎসায় হাসপাতালটিতে রয়েছে আধুনিক ব্যবস্থা। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছেন, গ্রামীণ স্বাস্থ্যসেবায় অবদান রাখছে গোলাম-বানু হাসপাতাল।
২০১২ সালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নাগদা গ্রামে ১০ শয্যা বিশিষ্ট গোলাম-বানু হাসপাতালটি প্রতিষ্ঠা করেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা শামসুল আলম জোয়ার্দ্দার। হাসপাতালটিতে ৫ শয্যা করে দুটি নারী ও পুরুষ ওয়ার্ড রয়েছে। রয়েছে ইসিজি, প্যাথলজি, আল্ট্রাসনোগ্রাফি ও অত্যাধুনিক অপারেশন থিয়েটার। ২৪ ঘণ্টা খোলা থাকে জরুরি বিভাগ। চিকিৎসা সেবায় রয়েছেন চিকিৎসক, নার্স, প্রশিক্ষিত ধাত্রী ও আয়া। নামমাত্র টাকায় স্বাস্থ্যসেবা পাওয়ায় খুশি এলাকার মানুষ।
নিয়মিত চিকিৎসা কার্যক্রমের পাশাপাশি মানুষকে স্বাস্থ্য সচেতন করতে ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয় বলে জানালেন হাসপাতালের চিকিৎসক।
চুয়াডাঙ্গার আলমডাঙ্গার গোলাম-বানু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আবু সালে মোহা. ইমরান বলেন, মাঝে মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প হয়। এখানে মূলত মা ও শিশুদের নিয়ে কাজ করা হয় এবং তা খুবই অল্প মূল্যে।
তৃণমূলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গোলাম-বানু হাসপাতালের কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী বলেন, স্বল্প মূল্যে চিকিৎসা দেয়ার এ উদ্যোগ খুব মহৎ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি।
আলমডাঙ্গা উপজেলার নাগদাসহ আশপাশের ২০টি গ্রামের মানুষ এ হাসপাতালে নিয়মিত স্বাস্থ্য সেবা নিচ্ছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop