শিক্ষা সময়বশেমুরবিপ্রবির আন্দোলন স্থগিত করল শিক্ষার্থীরা

সময় সংবাদ

fb tw
somoy
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের পর চলমান আন্দোলন স্থগিত করে আনন্দ মিছিল করেছেন শিক্ষার্থীরা।
মঙ্গলবার সকালে (১ অক্টোবর) ক্যাম্পাসে আনন্দ মিছিল উল্লাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে সংবাদ সম্মেলন করে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন তারা। একইসঙ্গে উপাচার্যের দুর্নীতিমূলক কর্মকাণ্ডে সহযোগিতাকারীদের বিচারের আওতায় আনার দাবি জানান আন্দোলনকারীরা।
এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তার পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। দীর্ঘ ১১ দিনের আন্দোলনের মুখে সোমবার পদত্যাগ করেন বিশ্বদ্যালয়টির উপাচার্য খোন্দকার নাসির উদ্দীন। সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীতে ভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি সাংবাদিকদের এ তথ্য জানান।
টানা আন্দোলনের মুখে রোববার রাতে পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়েন উপাচার্য খোন্দকার নাসির উদ্দিন। ক্যাম্পাস ছাড়ার পরই সোমবার সকাল থেকে তার পদত্যাগের খবর বিভিন্নভাবে ছড়িয়ে পড়ে। একইভাবে সোমবার সকাল থেকে উপাচার্যের আনুষ্ঠানিকভাবে পদত্যাগ না করলে ক্লাসে ফিরে না যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা।
এদিকে ইউজিসি গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটিও উপাচার্যের অপসারণের সুপারিশ করে প্রতিবেদন জমা দেয়।
এ পরিস্থিতিতে সোমবার বিকেলে রাজধানীর ভাষা ইনস্টিটিউটে শিক্ষক ফেডারেশনের নেতা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানান, উপাচার্য নাসির উদ্দিন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।
দুর্নীতি ও অপকর্মের অভিযোগ এনে বিশ্ববিদ্যালটির উপাচার্য অধ্যাপক ড. নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে গত ১৯ সেপ্টেম্বর থেকে টানা আন্দোলন করে আসছিলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop