অন্যান্য সময়আসলেই কী সাতজনে মিলে ইলিশ কিনছেন ভারতীয়রা?

সময় সংবাদ

fb tw
somoy
ভারতে বাংলাদেশ সরকারের ইলিশ রফতানির দ্বার খুলে দেয়ার সংবাদে আত্মহারা হয়ে গেছেন কলকাতার ক্রেতারা। বাংলাদেশ থেকে ইলিশের রফতানি মূল্য কেজিপ্রতি ৫০৭ টাকা নির্ধারণ করা হলেও ভারতের ১৬০০ রুপিতে বিক্রি হচ্ছে ইলিশ। আর এই দামের কারণে নাকি অনেক ভারতীয়ই ভাগে ইলিশ কিনছেন এবং অনেক ক্ষেত্রেই নাকি সেই সংখ্যা সাত। তবে বাজার ঘুরে সময় সংবাদের কলকাতার প্রতিনিধি সুব্রত আচার্য জানিয়েছেন এমন কোনো ঘটনা চোখে পড়েনি তার।
মঙ্গলবার (১ অক্টোবর) ভোর থেকেই অকশনের মাধ্যমে দেশটিতে বিক্রি শুরু হয় বাংলাদেশ থেকে যাওয়া ইলিশের প্রথম চালান। ক্রেতা এবং বিক্রেতাদের দর-কষাকষির মাধ্যমেই নির্ধারিত হয়েছে মূল্য। তাতে আকার অনুযায়ী দামে ছিল তারতম্য।
এদিন পাইকারি বাজারে ১৫০০ থেকে ১৬০০ রুপি প্রতি কেজি দরে বিক্রি হয় ইলিশ। একটু কম ওজনের এবং খানিকটা নরম হয়ে যাওয়া মাছ বিক্রি হয় ১১০০ থেকে ১২০০ রুপি দরে।
বাংলাদেশ থেকে অনেক কম মূল্যে ইলিশ রফতানি করা হলেও ভারতের বাজারে এমন দামের কারণে অনেক ভারতীয়ই ভাগে ইলিশ কিনছেন, পাঁচ থেকে সাতজন ভারতীয় মিলে কিনছেন একটি ইলিশ; এমন তথ্য ভেসে ওঠে অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর টাইমলাইনে।
তবে, ভারতের যে বাজারে বাংলাদেশি ইলিশ বিক্রি হচ্ছে সেখানে এমন কোনো চিত্র দেখতে পাননি সময় সংবাদের প্রতিবেদক। এখনও এমন ঘটনা ঘটেনি বলেও জানিয়েছেন তিনি।
তিনি জানান, যারা ইলিশ কিনবেন তারা দামের দিকে তাকাবেন না। তারা ইলিশের দাম চড়া হলেও কিনবেন। সোশ্যাল মিডিয়ায় যেসব স্ট্যাটাস দেখা যাচ্ছে তার ভিত্তি নেই।
এর আগে সোমবার ভারতীয় সময় রাত আটটায় বেনাপোল স্থলবন্দর দিয়ে পশ্চিমবঙ্গের পেট্রোপোল স্থল বন্দরে প্রবেশ করে বাংলাদেশের আটটি ট্রাক বোঝাই করে ৩০ টন পদ্মার ইলিশের চালানটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop