প্রবাসে সময়মানুষের ক্ষমতায়নকে প্রাধান্য দিচ্ছে সরকার : পররাষ্ট্রমন্ত্রী

হাসানুজ্জামান সাকী

fb tw
সব বাধা অতিক্রম করে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথে এগিয়ে চলেছে বাংলাদেশ। আর এজন্য মানুষের ক্ষমতায়নকে প্রাধান্য দিচ্ছে সরকার। নিউইয়র্কে পিপল এন টেক আয়োজিত সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল-এসডিজি শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসডিজি বিষয়ক সমন্বয়কারী আবুল কালাম আজাদ।
সেমিনারের শুরুতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা কী এবং বাংলাদেশ তা অর্জনে কোথায় রয়েছে তা ডিজিটাল উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেন প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক সমন্বয়কারী আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন,  মানুষকে সত্যিকারের ক্ষমতায়নের মাধ্যমে দারিদ্র্য দূর করে সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথে এগিয়ে চলেছে।
পিপল এন টেক আয়োজিত উচ্চ পর্যায়ের এ সেমিনারে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আবু বকর হানিফ জানান, দেশে-প্রবাসে প্রযুক্তি ক্ষেত্রে মানুষকে ক্ষমতায়ন করে সরকারকে সহায়তা করছেন তারা।
সেমিনারে পিপল এন টেকের দুই সাবেক শিক্ষার্থী জানান, কীভাবে তারা বিদেশের মাটিতে সুপ্রতিষ্ঠিত হয়েছেন।  
সেমিনারে আরো বক্তব্য দেন নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেনা, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন ও প্রবাসের বিশিষ্টজন ডা. মোহাম্মদ জিয়া উদ্দিন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop