বাণিজ্য সময়ভারত পেঁয়াজ না দেয়ায় সুযোগ নিচ্ছে মিয়ানমার

সময় সংবাদ

fb tw
মিয়ানমার থেকে দফায় দফায় পেঁয়াজ ভর্তি ট্রলার নোঙর করছে টেকনাফ স্থলবন্দর ঘাটে। আমদানিকারকরা বলছেন, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ার সুযোগে মিয়ানমারও দাম বাড়িয়ে দিয়েছে। তারওপর পেঁয়াজ আমদানি শুল্কমুক্ত হলেও বন্দর কর্তৃপক্ষ অতিরিক্ত চার্জ আদায় করছে। তবে এ ব্যাপারে কোনো উত্তর দেয়নি বন্দর কর্তৃপক্ষ।
দেশে পেঁয়াজের সংকট নিরসনে প্রতিদিনই মিয়ানমারের পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়ছে টেকনাফ স্থলবন্দর ঘাটে। কক্সবাজার টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা আবছার উদ্দীন  জানান, গত ১৫ আগস্ট থেকে ৩১ সেপ্টেম্বর পর্যন্ত ৪ হাজার ২২৬ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। যা এখন প্রতিদিনই বাড়ছে এবং দ্রুত সময়ের মধ্যে খালাসের ব্যবস্থা করা হচ্ছে।
ব্যবসায়ীরা বলছেন, পেঁয়াজের চাহিদা মেটাতে মিয়ানমার থেকে আরো পেঁয়াজ আমদানি করা হবে। তবে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানিতে কত খরচ পড়ছে তার সঠিক তথ্য দিচ্ছেন না আমদানিকারকরা।
কক্সবাজার টেকনাফ স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর বলেন, পেঁয়াজ আমদানি শুল্কমুক্ত হলেও বন্দর কর্তৃপক্ষ অতিরিক্ত চার্জ আদায় করছে।
তবে এ অভিযোগের কোনো সদুত্তর দেননি টেকনাফ বন্দরের মহাব্যবস্থাপক মো. জসিম উদ্দিন। মঙ্গলবার ছোট-বড় মিলিয়ে ১০টি ট্রলারে ৯৭০ টন পেঁয়াজ মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop