ksrm

শিক্ষা সময়শিক্ষার্থীর বেশে ক্লাসরুমে সচিব!

সময় সংবাদ

fb tw
somoy
ক্লাসভর্তি ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে একজনকে পাওয়া গেল যিনি একটু বয়স্ক। কিন্তু তিনি এখানে কী করছেন? জানা গেল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন গণিত বিষয়ে দক্ষতা মূল্যায়নে নিজেই শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসের পেছনে বসেছেন।  
বৃহস্পতিবার (৩ অক্টোবর) মাগুরা জেলার পাঁচটি বিদ্যালয় পরিদর্শনের সময় তিনি ছাত্র সেজে নিজেই ক্লাসে বসেন। সাতক্ষীরা জেলার গণিত অলিম্পিয়াড চালু করা পাঁচটি বিদ্যালয় পরির্দশন করেন সচিব।
আকরাম আল হোসেন বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের গণিতে দুর্বলতা কাটিয়ে পারদর্শী করতে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা চালু করা হবে। পাইলটিং হিসেবে দেশের ৮০ বিদ্যালয়ে এ কার্যক্রম সফল হওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সচিব বলেন, সমস্যা সমাধানভিত্তিক আনন্দদায়ক গণিত শিক্ষা পদ্ধতি প্রণয়নে ‘গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধির সম্ভাব্যতা যাচাই’ শীর্ষক প্রকল্প গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ প্রকল্পের আওতায় ১৭ জেলার ১৭ উপজেলার ৮০ স্কুলের ২৪০ শিক্ষককে তিন দফায় ১২ দিন করে প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রকল্প চলাকালীন প্রতিটি স্কুলে সপ্তাহে একবার করে একাডেমিক সুপারভিশনের ব্যবস্থা করা হয়। প্রকল্প শুরুর আগে প্রতিটি উপজেলায় একটি করে অবহিতকরণ কর্মশালা আয়োজিত হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop