ksrm

আন্তর্জাতিক সময়আমরা মার্কিন নির্বাচনে অবশ্যই হস্তক্ষেপ করবো: পুতিন

সময় সংবাদ

fb tw
somoy
হিলারি ক্লিনটনকে হারিয়ে ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বানানোর পেছনে হাত ছিল রাশিয়ার। মার্কিন নির্বাচনে পুতিনের হস্তক্ষেপের অভিযোগ পুরনো। এনিয়ে ট্রাম্পকেও বহুবার বিপাকে পড়তে হয়েছে; যে ভুত এখনো তার পিছু ছাড়েনি। ডোনাল্ড ট্রাম্পের প্রথম মেয়াদ পূর্ণ হওয়ার পথে। আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রশ্নের মুখে পড়তে হলো পুতিনকে।
আর তার জবাবে রুশ প্রেসিডেন্ট বললেন, আমরা নির্ঘাত মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করবো। যদিও এটি ছিলো তার রসিকতা।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, পুতিনকে এক সাংবাদিক সরাসরি প্রশ্ন করেন, আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি হস্তক্ষেপ করবেন কিনা। শান্ত স্থির স্বভাবের পুতিন জবাব দিলেন রসিকতার ছলে। স্মিত হেসে মুখের সামনে হাত নিয়ে ফিসফিসিয়ে বলেন, চুপ! কাউকে বোলোনা, আমরা মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করবো।
আদতে পুতিনের বিরুদ্ধে এতবার মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ উঠেছে যে তিনি এবার আর বিরক্ত হননি। রসিকতা করেই এভাবে মার্কিন মিডিয়া এনবিসি’র সাংবাদিককে পুতিনের উত্তরে উপস্থিত বেশ মজাই পেলো।
এনবিসির সাংবাদিক কেইর সিমন্স এনার্জি উইক ফোরাম করতে মস্কোতে রয়েছেন। সেখানেই তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ ইস্যুতে পুতিনকে একটু খোঁচা মারার চেষ্টা করেন। তার প্রশ্নের উত্তরেই মিললো পুতিনের কৌতুক। পুতিন তার সামনে মাইক্রোফোনটিক হাত চাপা দিয়ে নিচু গলায় সিমন্সকে বললেন, তোমাকে গোপনে বলতে পারি, হ্যাঁ আমরা নিশ্চিত আগামী মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করতে যাচ্ছি… পুতিনের এ কথায় উপস্থিত সবার মধ্যে হাসির রোল পড়ে যায়। পুতিন তার বললেন, কিন্তু তুমি একথা কাউকে বোলো না। ঠিক আছে!
এরপর পুতিন সিরিয়াস হয়ে উত্তর দেন। বলেন, মস্কোর অনেক সমস্যা রয়েছে। সেগুলোর সমাধান করতে হচ্ছে। রয়েছে নিজেদের ইস্যু। আমরা সেগুলোকেই প্রাধান্য দিচ্ছি। আবার রুশ গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালনের অতীতের কথা স্মরণ করে এও জানালেন পুতিন, অভিজ্ঞতা বলে টেলিফোনে কথা বললে তা যে কোনো সময় প্রকাশ হয়ে যেতে পারে। এজন্যে আমি অন্য কোনো নেতার সঙ্গে কথা বলার সময় সাবধান থাকি।
তিনি বলেন, আমার সঙ্গে টেলিফোনে যে কথা হয়েছে তা চাইলে প্রকাশ করতে পারে। এতে আমাদের কোনো আপত্তি নেই।

আরও পড়ুন

মোবাইল ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় ডিএমপির পরামর্শমহাকাশ থেকে কাবার ছবি তুললেন আরব আমিরাতের নভোচারীশিক্ষার্থীর বেশে ক্লাসরুমে সচিব!স্তন ক্যান্সারের কারণ ও প্রতিকারে যা করবেন মুকুট হারাতে যাচ্ছেন যুবরাজ সালমানআজ বয়ফ্রেন্ড দিবস

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop