ksrm

রসুই ঘরবাড়িতেই তৈরি করুন ইনস্ট্যান্ট নুডলস মসলা

সময় সংবাদ

fb tw
somoy
নুডলসতো অনেকেরই প্রিয়। তবে তার চেয়ে বেশি প্রিয় নুডলসের প্যাকেটে থাকা ইনসট্যান্ট মসলা। তবে বাজার থেকে কেনা মসলার প্যাকেটগুলো স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। চাইলে এ মসলাটি তৈরি করে নেয়া যাবে বাসাতেই। দেখে নিন ইনসট্যান্ট নুডলস মসলা তৈরি করার ঘরোয়া পদ্ধতিটি।
তৈরির পদ্ধতি :
১ টেবিল চামচ ভেজিটেবিল তেল যোগ করবেন। এর মধ্যে ১ চা চামচ শুকনো আদার গুঁড়ো, ১ চা চামচ শুকনো রসুনের গুঁড়ো, ২ চা চামচ শুকনো পেঁয়াজ গুঁড়ো, ২ চা চামচ ধনিয়া গুঁড়ো, আধা চা চামচ শুকনো মরিচ গুঁড়ো, ১/৪ চা চামচ হলুদ গুঁড়ো, আধা চা চামচ জিরা গুঁড়ো, আধা চা চামচ গোল মরিচ গুঁড়ো, আধা চা চামচ মেথি গুঁড়ো, আধা চা চামচ গরম মসালা গুঁড়ো, ১ চা চামচ চিনি, আধা চা চামচ শুকনো মরিচ ফ্লেক, ১ টেবিল চামচ ময়দা, আধা চা চামচ দারচিনি গুঁড়ো এবং আধা চা চামচ নুন যোগ করবেন।
উপাদানগুলো একত্রিত করে কম আঁচে মিশ্রণটি নাড়াবেন। গাড় বাদামী রং না হওয়া পর্যন্ত নাড়াতে থাকবেন।  চুলা বন্ধ করে মিশ্রণটি ঠান্ডা হওয়ার জন্য ছেড়ে দিন। আপানর সুস্বাদু এবং স্বাস্থ্যকর ইনস্ট্যান্ট নুডল মসালা তৈরি।
এ মসালাটি আপনি শুকনো আলুর তরকারি, মসালা ডিম ঝুড়ি, ভেল পুরি, মসালা ভাজা, মাশরুম স্যুপ এ যোগ করতে পারবেন। এবং সাউথ ইন্ডিয়া খাবার যারা পছন্দ করে তারা এ টেস্টমেকার মসালা দোসার ভিতরে দিয়ে মাইসোর মসালা দোসা বানাতে পারবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop