ksrm

প্রবাসে সময়হাসিনা-মোদির বৈঠক গুরুত্ব পেয়েছে ভারতীয় গণমাধ্যমে

সময় সংবাদ

fb tw
somoy
নয়াদিল্লিতে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির দ্বিপক্ষীয় বৈঠকের বিষয়টিকে গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ করেছে ভারতের সবগুলো গণমাধ্যম। প্রতিবেদনগুলোতে সবচেয়ে গুরুত্ব পেয়েছে আসামের এনআরসি নিয়ে বাংলাদেশ এবং ভারতের অবস্থানের বিষয়টি।
এছাড়াও ঢাকা এবং নয়াদিল্লীর মধ্যকার সম্পাদিত চুক্তিগুলো নিয়েও আলাদা প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।
শনিবার (০৫ অক্টোবর) দুপুরে নয়াদিল্লীর হায়াদ্রাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা হয় পানিবন্টন, রোহিঙ্গা সংকট, বাণিজ্যসহ নানা ইস্যুতে। এরপর দুই দেশের মধ্যে সাক্ষর সাতটি চুক্তি।
কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার তাদের প্রতিবেদনে বলেছে, চট্টগ্রাম এবং মোংলা বন্দর ব্যবহারের অনুমতি পাওয়াকে সবচেয়ে গুরুত্ব দিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়াও বাংলাদেশের এলএনজি রফতানির বিষয়ে স্বাক্ষরিত চুক্তি বিষয়টিও গুরুত্ব দিয়েছে পত্রিকাটি।
যদিও যৌথ বিবৃতিতে এনআরসি নিয়ে কোনো আলোচনার উল্লেখ না থাকলেও টাইমস অব ইন্ডিয়া বলছে, এনআরসি ভারতের অভ্যন্তরীণ প্রক্রিয়া বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করেছেন নরেন্দ্র মোদি। সংবাদমাধ্যমটি পররাষ্ট্র সচিব শহিদুল হককে বরাত দিয়ে বলেছে, এনআরসি'র বিষয়টি পর্যবেক্ষণ করবে বাংলাদেশ।
এনডিটিভিও গুরুত্ব দিয়েছে এনঅরসি ইস্যুটিকে। পররাষ্ট্র সচিব শহিদুল হককে বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী মোদি বলেছেন, আদালতের নির্দেশ অনুযায়ী আসামে এনআরসি করা হয়েছে এবং এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়।
এছাড়াও হিন্দুস্তান টাইমস, দ্যা হিন্দু, এবিপি আনন্দসহ ভারতের প্রথম সারির সবগুলো সংবাদমাধ্যমই হাসিনা-মোদি বৈঠক, চুক্তি স্বাক্ষর, এনআরসি ইস্যুকে ফলাও করে সংবাদ প্রকাশ করেছে। যদিও বৈঠক শেষে দুই দেশের প্রধানমন্ত্রীর যৌথ বিবৃতিতে এনআরসি প্রসঙ্গ ছিল অনুপস্থিত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop