ধর্মকুমারী রূপে ভক্তদের আশীর্বাদ দিলেন মহামায়া

সময় সংবাদ

fb tw
somoy
হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজার মহাষ্টমী আজ। কুমারী রূপে ভক্তদের আশীর্বাদ দিলেন মহামায়া, নিলেন ভক্তদের অঞ্জলি। দেশের বিভিন্ন পূজা মণ্ডপে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দেবীর কাছে প্রার্থনা করেন তারা।
চট্টগ্রাম
গত এক যুগের ঐতিহ্য বজায় রেখে বন্দর নগরী চট্টগ্রামের পাথরঘাটা শান্তনেশ্বরী মন্দিরে অনুষ্ঠিত হয়েছে কুমারী পূজা। এবার ৮ বছর বয়েসী শ্রেয়সী বিশ্বাসকে দেবী দুর্গার কুজ্বীকা রূপে পূজা করা হয়।
ময়মনসিংহ
ময়মনসিংহে রামকৃষ্ণ আশ্রমে ঢাকের বাদ্য, উলুধ্বনি, শঙ্খধ্বনি, কাশর ঘণ্টা আর মন্ত্রপাঠের মাধ্যমে কুমারী পূজা সম্পন্ন করেন পুরোহিত সমর চক্রবর্তী। নেত্রকোনার জয়নগরের পার্থ চক্রবর্তীর মেয়ে পর্না চক্রবর্তীকে দেবী সাজিয়ে কুমারী পূজা করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া
রোববার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার ৫৭৯টি মণ্ডপে একযোগে শুরু হয় শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমী পূজা। ভক্তরা দেবীর চরণে পুষ্পাঞ্জলি প্রধানের মাধ্যমে পরিবারের পাশাপাশি দেশ ও জাতির মঙ্গল কামনায় করেন।
বরিশাল
বরিশালেও রোববার সকাল ৯টা ৫০ মিনিটে দেবী দুর্গার মহাষ্টমী বিহিত পূজা শুরু হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলারক্ষা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে পূজা মণ্ডপগুলোতে।
খুলনা
খুলনা মহানগরীর ১ শ' ২৬ টি মন্দিরে নানা আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হয় মহাষ্টমীর আনুষ্ঠানিকতা। দেবীর কাছে সকলের মঙ্গল কামনা করে প্রার্থনা করেন ভক্তরা।
রংপুর
রংপুরের ঢাকের বাদ্য আর উলু ধ্বনিসহ নানা আনুষ্ঠানিকায় সম্পন্ন হয় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার মহাষ্টমী। ফুলের মালা, চন্দন ও নানা অলংকারে নিপুণ সাজে সাজানো হয় কুমারীকে।
এছাড়া রাজশাহী, দিনাজপুর, সিরাজগঞ্জ, নাটোর, বগুড়া, যশোর, নারায়ণগঞ্জ ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন মণ্ডপে নানা আচার আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গা পূজার মহাষ্টমী।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop