ksrm

বিনোদনের সময়আইয়ুব বাচ্চুর গিটার ও হ্যাটের আদলে পূজা মণ্ডপের গেট

সময় সংবাদ

fb tw
somoy
সংগীত ধর্ম, বর্ণ কিংবা গোত্র গণ্ডিতে সীমাবদ্ধ নয়, সংগীত সকল মানুষের সকল ধর্মের অন্তরে বিরাজমান। আর তাই সংগীতকে কোনও সুতায় গাঁথা যায় না। যার আরও একটি দৃষ্টান্ত তৈরি হলো।
দেশের উত্তরের জনপদ রাজশাহীর রানীবাজার এলাকার একটি পূজা মণ্ডপের গেট তৈরি করা হলো কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চুর গিটার ও হ্যাটের (টুপি) আদলে। প্রয়াত এই কিংবদন্তিকে শ্রদ্ধা জানিয়ে নিজেদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সাজিয়ে নিয়েছে সেখানকার হিন্দু সম্প্রদায়। সংগীত প্রিয় মানুষদের চমকে দেওয়ার জন্য এবার এই ব্যতিক্রম গেট তৈরি করেন সেখানকার হিন্দু সম্প্রদায়ের আয়োজকরা।
জানা গেছে, তৈরিকৃত গিটারটির দৈর্ঘ্য ৫৪ ফিট ও প্রস্থ ১৯ ফিট। অন্যদিকে হ্যাটের হ্যাটের উচ্চতা ১০ ফিট ও চওড়া ২৬ ফিট। এর সঙ্গে রয়েছে বিভিন্ন রঙের আলোক সজ্জা। চারপাশে আলোর ঝলকানিতে তৈরি হয়েছে  অন্যরকম এক সৌন্দর্য। গেটটি সাজাতে খরচ হয়েছে ৫ লাখ টাকা।
আইয়ুব বাচ্চুর প্রতি সম্মান জানিয়ে এই উদ্যোগ নেয়ার প্রসঙ্গে টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, আমরা প্রতিবছর ভিন্ন ভিন্ন স্টাইলের গেট তৈরি করি। এ বছর মনে করলাম উপমহাদেশের কিংবদন্তি রকস্টার কখনো শেষ হওয়ার নয়, তাকে আমাদের মাঝে বাঁচিয়ে রাখতে হবে। তাই তার প্রতি সম্মান রেখেই এই গেট তৈরি করা আমাদের। পূজার প্রথম দিন থেকেই অনেক মানুষ এসে গিটার ও হ্যাটটি দেখছেন। সবাই এটা দেখে উচ্ছ্বাস প্রকাশ করছেন।
তিনি আরও বলেন, আইয়ুব বাচ্চুর প্রতি এত ভালোবাসা মানুষের যা গেটটি তৈরি করে নিজের চোখে দেখতে পারছি। দর্শনার্থীরা গেটে সামনে এসে ছবি তুলছেন। অনেকে প্রশংসা করছেন এমন গেট তৈরি করাতে। কিংবদন্তীরা এভাবেই বেঁচে থাকেন প্রজন্ম থেকে প্রজন্ম।
 
ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে রানী বাজারের পূজা মণ্ডপের গেটের স্থিরচিত্র। অনেকেই ছবি শেয়ার করে আয়োজকদের প্রশংসা করছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop