খেলার সময়ফুটবলারদের ওপর প্রত্যাশার চাপ বাড়াতে চান না বাফুফে সভাপতি

সময় সংবাদ

fb tw
কাতার ও ভারতের বিপক্ষে ম্যাচের আগে ফুটবলারদের ওপর প্রত্যাশার চাপ বাড়াতে চান না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এশিয়ার চ্যাম্পিয়নদের বিপক্ষে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলেই খুশি তিনি। গেল দু'বছরে বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে। এই দলটাই গেল ৫০ বছরের ফুটবল ইতিহাসে তার দেখা বাংলাদেশের সেরা দল বলেও মনে করেন সালাউদ্দিন।
দশ অক্টোবর। কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। ফিফা র‌্যাংকিংয়ে কাতারের অবস্থান ৬২তম স্থানে। সেখানে বাংলাদেশ ১৮৭। ব্যবধানটা স্পষ্ট। তারপরও লাল সবুজের প্রতিনিধিদের কাছে সমর্থকদের প্রত্যাশাটা পাহাড় সমান। এ যাত্রায় তাদের স্বপ্ন বোনার সাহস যোগাচ্ছে সাম্প্রতিক পারফরমেন্স।
তবে, উত্তরসূরিদের নিয়ে প্রত্যাশাটা মাটিতেই রাখছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। কাতার এশিয়ান কাপের চ্যাম্পিয়ন। আন্তর্জাতিক মঞ্চে সাফল্যের খাতায় প্রাপ্তিও আছে অনেক। তাই তাদের সঙ্গে জয় নয় সামর্থ্যের সেরাটা দিবে বাংলাদেশ এমনটাই আশা তার।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, আমরা যাদের বিপক্ষে খেলবো তারা খুবই শক্তিশালী প্রতিপক্ষ। তবে, আমারা ছেলেরা ভালো কিছু দেওয়ার জন্য চেষ্টা করবে।
সম্প্রতি ভুটানের সঙ্গে দুটি প্রীতি ম্যাচে দারুণ জয়ে দেশের ফুটবলে বইছে রঙিন হাওয়া। বাফুফে সভাপতিও বলছেন তার চোখে দেখা দেশের ফুটবল ইতিহাসে গেল ৫০ বছরের মধ্যে এটিই নাকি সেরা দল।
সালাউদ্দিন আরো বলেন, আজকের জাতীয় ফুটবল দলটি বাংলাদেশের ৫০ বছরের ফুটবল ইতিহাসে সেরা দল। আগে আমরা বিভিন্ন ক্লাবের সঙ্গে খেলতাম, এখন তারা সরাসরি বিভিন্ন দেশের সঙ্গে খেলতেছে।
কাতারের পরই কলকাতায় ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ। গেল কয়েক বছরে ফুটবল উন্নয়নে প্রচুর অর্থ খরচ করেছে ভারত। ৫ বছরের আগের ভারতের সঙ্গে এখনকার দলটির পার্থক্য অনেক। তাই র‌্যাকিংয়ের ১০৪ তম স্থানে দেশটির বিপক্ষে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলেই খুশি সালাউদ্দিন।
ভাল খারাপ ফলাফল যাই হোক না কেন , ফুটবলারদের সমালোচনায় মেতে না উঠতেও সাবেকদের অনুরোধ করেছেন সালাউদ্দিন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop