ksrm

বিনোদনের সময়‘দয়াবান’ সিনোমার বোল্ড সিন নিয়ে অনুশোচনায় মাধুরী

সময় সংবাদ

fb tw
somoy
বলিউডের নব্বই দশকের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। অভিনয় ও নাচের সহজাত নিজস্ব প্রতিভা দিয়ে রূপালি জগতে ঝড় তোলেন ‘দিল তো পাগল হ্যায়’ খ্যাত অভিনেত্রী। ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় হিট ছবি উপহার দিয়েছেন ও প্রশংসিত হয়েছে। তবে তার অভিনীত একটি ছবি নিয়ে এখনও অনুশোচনা করেন মাধুরী।
ইন্ডিয়ানস টাইমসের খবরে বলা হয়, ১৯৮৮ সালে মুক্তি পাওয়া ‘দয়াবান’ ছবিতে মাধুরীর বিপরীতে ছিলেন ২০ বছরের বড় বিনোদ খান্না। ওই ছবিতে ছিল ঘনিষ্ঠ কিছু দৃশ্য। সিনেমাটির একটি লিপলক ওই সময় বেশ হইচই তোলে। সেই দৃশ্য দেখার জন্যই নাকি অনেকে সিনেমা হলে গিয়েছিলেন। সেই দৃশ্যগুলো নিয়ে এখনও অনুশোচনায় ভোগেন দিল খ্যাত এ নায়িকা।
সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ছবিটিতে মাধুরীর আগেও বেশ কয়েকজন নায়িকাকে মাধুরীর আগে প্রস্তাব দেওয়া হলেও রাজী হননি ওই নায়িকারা। তবে মাধুরীর আগের ১৯৮৪ সালে মুক্তি পাওয়া ‘অবোধ’ সিনেমাটি ফ্লপ হয়। যার ফলে আর কোনও নির্মাতা তার প্রতি আস্থা না রাখায় কোনও নতুন সিনেমাতে অভিনয়ের প্রস্তাব পাননি। যে কারণে ‘দয়াবান’-এর প্রস্তাব পাওয়ার পর বোল্ড সিন থাকা সত্ত্বেও রাজি হয়ে যান।
‘দয়াবান’ ছবির ‘আজ ফির তুমসে প্যায়ার আয় হ্যায়’ গানের বিনোদ-মাধুরীর লিপলক দৃশ্যকে বলিউডের ইতিহাসে অন্যতম হট সিন বলে ধরা হয়।
পরে এক সাক্ষাৎকার ‘সাজন’ তারকা জানান, ওই ছবিতে অভিনয়ের সময় বেশ অস্বস্তি নিয়ে দৃশ্যগুলো করেন। এর জন্য পরে অনুতপ্তও হন। মজার বিষয় হলো, পরবর্তীকালে বিনোদের ছেলে অক্ষয় খান্নার বিপরীতেও অভিনয় করেছেন মাধুরী।
মাধুরী দীক্ষিত ১৯৮৪ সালে অবোধ ছবিতে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। কিছু শিশু ও সহ-অভিনেত্রীর ভূমিকায় অভিনয়ের পর তিনি তেজাব ১৯৮৮ ছবিতে প্রধান নায়িকার ভূমিকায় অভিনয় করেন। এ ছবিটিই তাকে খ্যাতির উচ্চতর আসনে বসায় ও প্রথমবারের মতো ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন এনে দেয়।
তারপর তিনি বেশ কিছুসংখ্যক হিট ছবি যেমন- রাম-লক্ষ্মণ ১৯৮৯, পরিন্দা ১৯৮৯, ত্রিদেব ১৯৮৯, কিশেন কানহাইয়া ১৯৯০ এবং প্রহর ১৯৯১ -এ অভিনয় করেন।
২০০৭ সালে আন্তর্জাতিক নারী দিবসে রেডিফ মাধুরী দীক্ষিতকে বলিউডের ইতিহাসে সর্বকালের সেরা অভিনেত্রী হিসেবে ঘোষণা করে। মে ২০০৮ সালে লস এঞ্জেলসে ভারতীয় ছায়াছবি উৎসবে সম্মানিত করা হয়। মার্চ ২০১০ সালে ইকোনমিক টাইমস ঘোষণা করে যে, মাধুরী দীক্ষিত “৩৩ মহিলার একজন, যাকে নিয়ে ভারতবাসী গর্বিত”।
সূত্র: ইন্ডিয়ানস টাইমস

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop