আন্তর্জাতিক সময়এক বছর স্মার্টফোন না চালিয়ে পাচ্ছেন ১ লাখ ডলার

সময় সংবাদ

fb tw
somoy
এক বছর স্মার্টফোন ছাড়া থাকার চ্যালেঞ্জ নিয়ে প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ইলিনা নামের এক নারী। গত ডিসেম্বরে অদ্ভুত এই প্রতিযোগিতার আয়োজন করে ভিটামিনওয়াটার নামের একটি বেভারেজ কোম্পানি। প্রতিযোগিতায় অংশ নিতে স্মার্টফোন বাদে জীবনটা কেমন হতো তার বর্ণনা দিয়ে চলতি বছরের ৮ জানুয়ারির মধ্যে আইডিয়া সাবমিট করতে হয় প্রতিযোগীদের। এরপর ২২ জানুয়ারি নির্বাচিত ব্যক্তি হিসেবে ঘোষণা করা হয় ইলিনার নাম।
ইতিমধ্যে কয়েকমাস ইলিনা পার করে ফেলেছেন। আর শর্ত অনুযায়ী ১ লাখ ডলার পুরস্কার পেতে যাচ্ছেন ২৯ বছর বয়সী এ মার্কিন নারী। পেশায় তিনি একজন লেখিকা। প্রতিযোগিতার অংশ হিসেবে তিনি আইফোন ৫ এস ত্যাগ করেন।
কল ও টেক্সট চালাচালির জন্য আয়োজকরা তাকে একটি ফ্লিপ ফোন দেন। এক বছর হতে আরও চার মাস বাকি আছে। ২০২০ সালের ফেব্রুয়ারিতে লাই ডিটেক্টের পরীক্ষা সফলভাবে পার করলেই তিনি ১ লাখ ডলার পুরস্কার পাবেন। প্রতিযোগিতায় অংশ নিতে তিনি চাকরি ছাড়েননি। কাজের খাতিরে ঠিকই ল্যাপটপ ও ডেক্সটপ কম্পিউটার ব্যবহার করেছেন।
তবে প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, ফোন বা ট্যাবলেট ব্যবহারের অনুমতি নেই ইলিনার। স্মার্টফোন ছাড়া চলতে গিয়ে অনেকবারই তিনি সমস্যায় পড়েছেন। কোনো কোনো সময় প্রতিযোগিতার নিয়ম ভাঙতে গিয়েও নিজেকে সামলে নেন।
তবে স্মার্টফোনবিহীন জীবন পেয়ে তিনি সন্তুষ্ট। তাই প্রতিযোগিতা শেষ হওয়ার পরও স্মার্টফোন ব্যবহার করে সময় নষ্ট করবেন না বলে জানান ইলিনা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop