ksrm

খেলার সময়জয় তুলে নিলো বার্সেলোনা

সময় সংবাদ

fb tw
somoy
লা-লিগায় নিজেদের মাঠে দাপুটে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। সেভিয়াকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে। দুর্দান্ত ফ্রি-কিক থেকে আসরে গোলের খাতা খুললেন লিওনেল মেসি। অন্যদিকে, সিরি'আ'তে টেবিল টপার ইন্টার মিলানের বিপক্ষে ২-১ গোলের জয় আদায় করেছে রোনালদোর য়্যুভেন্তাস। এ জয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে তুরিনের ওল্ড লেডিরা।
লিগে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামছে বার্সেলোনা। অথচ বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার নামের পাশে মৌসুমে গোলের সংখ্যাটা শূন্য। ক্ষুদে যাদুকর লিওনেল মেসির নামের পাশে যতটা বেমানান, ততটাই পীড়াদায়ক ভক্তদের জন্য। এদিন ন্যু ক্যাম্পে তাই সমর্থকদের প্রার্থনা কেবল জয় চাওয়ায় সীমাবদ্ধ ছিলোনা।
অবশ্য ঘরের মাঠে নিজেদের শক্তির প্রদর্শনীটা ভালোই করেছেন ভালভার্দে শিষ্যরা। শুরুতে অতিথিরা ছোবল দেয়ার চেষ্টা করলেও, ২৭ থেকে ৩৫, আট মিনিটেই বিষদাঁত উপড়ে ফেলেন সুয়ারেজ-ভিদাল-ডেম্বেলেরা। কাতালান দুর্গে উৎসবের সুরটা তুলে দেন ম্যাচ সেরা সিমিডো। দারুণ তবে কঠিন সুযোগ তৈরি করে দেন সুয়ারেজকে। আর সেমি-বাই সাইকেল কিকে সেই বলটা জালে পুড়ে নিজের মুন্সিয়ানা আবারও প্রমাণ করেন এই উরুগুইয়ান।
তখনও থামেনি বার্সার প্রথম গোলের উদযাপন সংগীত। ৩২ মিনিটে সেভিয়ার ডিফেন্ডারদের চোখ ছানাবড়া করে দিয়ে লিড দ্বিগুণ করেন ভিদাল। পেছনের কারিগর আর্থার। তিন মিনিটের মাথায় আবারও এই ব্রাজিলিয়ানের পাস থেকে গোল আদায় করেন উসমান ডেম্বেলে।
তবে ৩-০'র লিডেও যেন স্বস্তি দিচ্ছিল না মাঠের ১১ জন আর লিগ চ্যাম্পিয়নদের সমর্থকদের। স্কোরশিটে লিওর নামটাকে মিস করছিলেন। আর নিজের ভক্তদের হতাশ হতে দেননি মেসি। ৭৮ মিনিটে দুর্দান্ত ফ্রি-কিক থেকে মৌসুমে গোলের খাতা খুললেন কাতালান অধিনায়ক। তবে, ম্যাচের মিনিট পাঁচেক বাকি থাকতে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডেম্বেলে আর অভিষিক্ত ডিফেন্ডার ফ্রেডেরিকো আরাউখো। অবশ্য নয়জনের দল নিয়েও শেষ পর্যন্ত ৪-০ বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সেলোনা।
এদিকে, স্যান সিরোতে শুরুতেই জাত চিনিয়েছেন য়্যুভেন্তাস স্ট্রাইকার দিবালা। পিয়ানিকের অ্যাসিস্টে দলকে এগিয়ে নেন এই আর্জেন্টাইন। অবশ্য লাগাতার আক্রমণে বেশিক্ষণ সে লিড ধরে রাখা হয়নি ওল্ড লেডিদের। ১৮ মিনিটে পেনাল্টি থেকে ইন্টার মিলানকে সমতায় ফেরান মার্টিনেজ। ১-১ সমতায় বিরতি। ফিরে এসে আক্রমণ পালটা আক্রমণের পসরা সাজিয়েও সুবিধা করতে পারছিলোনা দু'দল। শেষে ৮০ মিনিটে হিগুয়েনের গোলে জয় নিশ্চিত হয় য়্যুভেন্তাসের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop